কুষ্টিয়ায় স্ত্রী হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2024-01-15 16:13:40

কুষ্টিয়ার মিরপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে মো. আলামিন (৪৪) নামে এক নামসর্বস্ব ক্লিনিক ডাক্তারকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

এ সময় আসামি আলামিন আদালতে উপস্থিতি ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট রফিকুল ইসলাম লালন।

সাজাপ্রাপ্ত হলেন, মিরপুর উপজেলার শাকদহ চর গ্রামের বাসিন্দা মো. আহাদ আলীর ছেলে মো. আলামিন হোসেন (৪৪)।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ অক্টোবর রাত সাড়ে ১০টা থেকে ২৯ অক্টোবর রাত দেড়টার মধ্যে যেকোনো এক সময়ে উপজেলার হালসা এলাকার হালসা ক্লিনিক এন্ড ডায়াগোনস্টিক সেন্টারের দ্বিতীয় তলায় আসামি তার স্ত্রী মোসা. শিউলি খাতুন (২৮) কে শ্বাসরোধ করে হত্যা করে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করে।

সংবাদ পেয়ে মিরপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধারকালে নিহতের শারীরেে আঘাতের চিহ্ন দেখতে পায়। পরে মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করেন।

এ ঘটনায় নিহতের ভাই আশাদুল বাদী হয়ে ২৯ অক্টোবর, ২০২২ তারিখে মিরপুর থানায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে মো. আলামিন ও মোসা. জানেরা খাতুন (৩২) দুজনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা মিরপুর থানার উপপরিদর্শক জাফর আহমেদ ২০২৩ সালের ২৬ জানুয়ারি দুজনের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশিট দাখিল করেন।

এ সম্পর্কিত আরও খবর