আলেম-উলামাদের মুক্তি ছাড়া নির্বাচন নয়

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-07 19:05:09

নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের পাশাপাশি আলেম-উলামাদের কারাগারে রেখে নির্বাচন করতে দেওয়া হবে না। সরকার বলছে আমেরিকার সঙ্গে তলে তলে ম্যানেজ হয়ে গেছে। যতই ম্যানেজ করেন, আমেরিকা আপনাদের ক্ষমতায় আনতে পারবে না। ক্ষমতায় আসতে এই দেশের নাগরিকদের ভোট লাগবে।

শনিবার (৭ অক্টোবর) বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে আমিরে মজলিস শায়খুল হাদিস মাওলানা ইসমাঈল নুরপুরী এসব কথা বলেন।

সমাবেশে দেওয়া বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের আমির সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী অন্য আলেমদের মুক্তি চেয়ে বলেন, সরকার যেভাবে আলেম-উলামাদের ওপর নির্যাতন করছে, অপমান করছে- তা দেশ ও জাতির জন্য অকল্যাণ বয়ে আনবে না।

তিনি আরও বলেন, জিনিসপত্রের দাম এমনভাবে বেড়েছে। মনে হয় দেশে কোনো সরকার নেই। এ সময় তিনি সরকারকে মানুষের জন্য কাজ করার আহ্বান জানান, অন্যথায় পদত্যাগ করে দেশের মানুষকে মুক্তি দেওয়ার পরামর্শ দেন।

সমাবেশ পরিচালনা করেন- সংগঠনের যুগ্ম-মহাসচিব মাওলানা তোফাজ্জল হোসাইন মিয়াজী, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, মাওলানা মুহাম্মদ ফয়সাল।

সংগঠনের সিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ তার বক্তব্যে বলেন, জনগণের ভাষা বুঝতে শিখুন। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারাদেশের মানুষ এ সরকারের পদত্যাগ চায়।

সমাবেশে সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে আগামী ২৭ অক্টোবর উপজেলা ও থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

মহাসমাবেশে আরও বক্তব্য রাখেন- দলের নায়েবে আমির মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা আলী উসমান, মুফতি সাঈদ নূর, যুগ্ম-মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজীজ, মুফতি শরাফত হোসাইন, মাওলানা মাহবুবুল হক, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালী, মাওলানা আবু সাঈদ নোমান, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মুসা, বায়তুল মাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দীন, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা সাব্বির আহমদ উসমানী, মাওলানা আব্দুস সোবহান, মাওলানা হেদায়াতুল্লাহ হাদী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাধারণ সম্পাদক মাওলানা ছানাউল্লাহ আমিনী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতি শরাফত হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন রাজী ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর