‘জাকাত ফান্ড শক্তিশালী হলে দারিদ্র্য বিমোচন সহজ হবে’

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 22:59:40

জাকাত ফান্ডকে শক্তিশালী করা গেলে দেশ থেকে দারিদ্র্য বিমোচন করা সহজ হবে। জাকাত ব্যবস্থাপনাকে অধিকতর শক্তিশালী ও সুশৃঙ্খল করার লক্ষ্যে জাকাত তহবিল ব্যবস্থাপনা আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে সরকার। ইসলামিক ফাউন্ডেশনসহ জাকাত ফান্ডের সঙ্গে সংশ্লিষ্ট সবাই সম্মিলিতভাবে কাজ করলে জাকাত ফান্ড কার্যক্রম অধিকতর শক্তিশালী হবে।

বুধবার (২০ এপ্রিল) সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন ঢাকা বিভাগীয় কার্যালয়ে আয়োজিত ‘সরকারি জাকাত ফান্ডে জাকাত উত্তোলনে উদ্বুদ্ধকরণ এবং সন্ত্রাস জঙ্গিবাদ নিরসন’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি এসব কথা বলেন। 

সন্ত্রাস ও জঙ্গিবাদ মানবতাবিরোধী অপরাধ উল্লেখ করে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, কোনো ধর্মই মানবতাবিরোধী অপরাধকে সমর্থন করে না। দৃষ্টিভঙ্গির সমস্যার কারনে কতিপয় গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাই সবার আগে আমাদের মানুষকে ভালোবাসতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করাই আমাদের অঙ্গীকার।

ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. মুশফিকুর রহমান ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মাওলানা মুহাম্মদ কাফিলুদ্দীন সরকার। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মো. আনিসুজ্জামান সিকদার। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালকবৃন্দ, কর্মকর্তা ও উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর