করোনার তৃতীয় ঢেউ থেকে রক্ষায় হেফাজতের দোয়া

ইসলামি খবর, ইসলাম

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 23:00:38

করোনা মহামারির প্রকোপসহ সকল প্রকার বিপদাপদ ও বালা-মুসিবত থেকে দেশ ও জাতির মুক্তি কামনায় হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ঢাকা ও চট্টগ্রামসহ দেশব্যাপী মসজিদে মসজিদে বিশেষ দোয়া-মোনাজাত কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) বাদ জুমা কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হেফাজতে ইসলামের মহাসচিব ও হাইয়াতুল উলইয়ার কো-চেয়ারম্যান শায়খুল হাদিস আল্লামা সাজিদুর রহমান জামিয়া দারুল আরকাম আল ইসলামিয়া ব্রাহ্মণবাড়িয়া জামে মসজিদে সমবেত মুসল্লিদের নিয়ে মহান আল্লাহর দরবারে বিশেষ দোয়া-মোনাজাত পরিচালনা করেন।

মোনাজাতে তিনি করোনা মহামারির প্রকোপ এবং সকল প্রকার বিপদাপদ, দুর্যোগ, যাবতীয় অসুস্থতা ও রোগ-ব্যাধি থেকে দেশের মানুষের মুক্তি ও সুরক্ষার জন্য কায়মনোবাক্যে মহান আল্লাহর সাহায্য কামনা করেন। এ ছাড়া তিনি যুবসমাজের অশ্লীলতা, পাপাচার ও মাদক থেকে দূরে থাকা এবং দেশে ও প্রবাসে কর্মরতদের বরকতপূর্ণ রিজিকের জন্য বিশেষভাবে দোয়া করেন।

এর আগে জুমাপূর্ব আলোচনায় হেফাজত মহাসচিব মুসল্লিদের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলাসহ সবাইকে করোনার ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানান। সেই সঙ্গে তিনি বলেন, করোনা থেকে সুরক্ষা ও পরিত্রাণ পেতে হলে আমাদেরকে সবার আগে আল্লাহর কাছে ফিরে আসতে হবে। আল্লাহর ওপর বিশ্বাস ও ভরসা মজবুত করতে হবে। সেই সঙ্গে আমলকে পরিশুদ্ধ এবং সকল গোনাহ ও অন্যায় কর্মকাণ্ড পরিহার করে কল্যাণকর কাজে মনোযোগ দিতে হবে। তাহলেই আমরা কোরআনে কারিমের ওয়াদামতো নিরাপদ, নির্বিঘ্ন ও বিপদমুক্ত জীবন লাভের বরকত অর্জন করতে পারব।

আলোচনায় হেফাজত মহাসচিব বিশেষভাবে চারটি বিষয়ে গুরুত্বারোপ করেন। এক. মুসলমানদের সর্বস্তরে নামাজের বিষয়ে যত্নবান হওয়া। কারণ, কোরআন-হাদিস মতে যারা নিয়মিত নামাজ পড়েন- আল্লাহ তাদের হেফাজতের দায়িত্বশীল হয়ে যান। দুই. সকল প্রকার গোনাহ ও পাপাচার ছেড়ে বেশি বেশি তওবা-ইস্তেগফার করা। কারণ, এ আমল আল্লাহর রহমত টেনে আনে। তিন. দোয়া ও জিকির মুমিনের হাতিয়ার। বর্তমান পরিস্থিতিতে সকাল-সন্ধ্যায় বিশেষ করে হেফাজত ও নিরাপত্তার বিষয়ে হাদিসে বর্ণিত দোয়াগুলো পাঠের ব্যাপারে নিয়মিত যত্নবান থাকা। চার. সামর্থ্য অনুসারে নিয়মিত দান-সদকা ও সেবামূলক কর্মকাণ্ডে যুক্ত থাকা। কারণ, দান-সদকা বিপদাপদের দরজা বন্ধ করে দেয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) হেফাজতে ইসলামের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা সাজিদুর রহমান করোনা মহামারি তৃতীয় ঢেউ, সকল প্রকার রোগ-ব্যাধি, দুর্যোগ ও বিপদাপদ থেকে রক্ষায় মহান আল্লাহর সাহায্য কামনা করে শুক্রবার দেশবাপী বাদ জুমা বিশেষ দোয়া-মোনাজাত পালনের কর্মসূচি ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর