করোনাভাইরাস: ইতালিতে ৭ জনের মৃত্যু, আক্রান্ত ২২৯

ইউরোপ, আন্তর্জাতিক

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে | 2023-08-24 14:26:27

 

চীনকে মৃত্যুপুরী বানিয়ে ভয়াবহ করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখন ইতালিতে ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের থাবায় ইতালিতে সোমবার (২৪ ফেব্রুয়ারি) ইতালির মিলান, ব্রেসিয়া ও বেরগামো শহরের স্থানীয় হাসাপাতালে তিন জনের মৃত্যু হয়েছ। এ নিয়ে ইতালিতে সাত জনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা ২২৯।

এখন পর্যন্ত ইতালিতে বসবাসরত বাংলাদেশি কারও এই ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়নি।

ইতালি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইতালিতে এ পর্যন্ত করোনাভাইরাসে ২২৯ জন আক্রান্ত এবং এক নারীসহ সাত জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে লোম্বারদিয়ায় অঞ্চলে ১৭২ জন আক্রান্ত, ছয় জনের মৃত্যু (লদির ২, ক্রেমার ২ ও বেরগামো প্রভিন্সে একজন), ভেনেতো অঞ্চলে ৩২ জন আক্রান্ত একজনের মৃত্যু (ত্রেভিজো প্রভিন্সে), পিওমন্তে অঞ্চলে ছয় জন আক্রান্ত, লাছিও অঞ্চলে তিনজন, এমিলা রোমানিয়া অঞ্চলে ১৮ জন আক্রান্ত হয়েছে।

করোনাভাইরাস মোকাবিলায় ইতালি সরকার বিভিন্ন জরুরি পদক্ষেপ গ্রহণ করেছে। সোমবার থেকে ইতালির লোম্বারদিয়া, ভেনেতো, পিওমন্তে ও ভেনেছিয়া অঞ্চলে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। বন্ধ ঘোষণা করা হয়েছে ইতালির ভেনিস উৎসব। এছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ রয়েছে।

ইতালির উওরাঞ্চলে করোনাভাইরাসের প্রাদুর্ভাব এই এলাকা দিয়েই ফ্রান্স, অস্ট্রিয়া, জার্মান, সুইজারল্যান্ড, স্লোভেনিয়াসহ বিভিন্ন দেশে সড়ক পথে যাতায়াত করতে হয়।

ইতালির সরকার আতঙ্কিত না হয়ে সবাইকে সাবধানে চলাচল করতে বলেছে। আক্রান্ত এলাকায় বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে চলাচল করতে নিষেধ করেছে।

এদিকে, বাংলাদেশ কনসুলেট জেনারেল মিলান, ইতালি এক বিজ্ঞপ্তিতে উত্তর ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্কতার সঙ্গে চলাচল করতে বলেছে।

উল্লেখ, ইতালিতে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে।

এ সম্পর্কিত আরও খবর