জাপানে ভারী বৃষ্টিপাত ও ভূমিধসে নিহত ১০

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 15:03:53

জাপানে টাইফুনের সঙ্গে ভারী বৃষ্টিপাত এবং ভূমিধসে এখন পর্যন্ত ১০ জন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো তিন জন। শনিবার (২৬ অক্টোবর) দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এনএইচকে এই তথ্য জানায়।

এনএইচকের তথ্য মতে, মুষলধারে বৃষ্টির হওয়ার ফলে পূর্ব ও উত্তর-পূর্ব জাপানের চিবা এবং ফুকুশিমা অঞ্চলে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ঝড়ের সঙ্গে হওয়া বৃষ্টিপাতে এখন পর্যন্ত চিবা শহরের প্রায় ৪ হাজার ৭শ বাড়ি পানির নিচে রয়েছে। এখনো প্রায় একশোরও বাসিন্দা আশ্রয়কেন্দ্রে রয়েছেন। ঝড়ের ফলে দেশটির কয়েকটি জায়গার রেল ও বাস চলাচল বন্ধ রয়েছে।

দেশটির আবহাওয়া বিভাগ থেকে জানানো হয়, সর্বশেষ ১২ ঘণ্টায় চিবার উশিকু শহরে ২৮৩.৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শনিবার ঝড়টি জাপানের উপকূল অঞ্চল ছেড়ে চলে যাবে বলে জানায় তারা।

এদিকে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে শনিবার একটি দুর্যোগ টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠক করেছেন। তিনি উদ্ধার ও ত্রাণকাজে সর্বাত্মক প্রচেষ্টা এবং ক্ষয়ক্ষতি নির্ধারণের জন্য উদ্ধার কর্মীদের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, চলতি মাসের ১২ অক্টোবর দেশটিতে আঘাত হানে টাইফুন হাগিবিস। যার ফলে ৮৮ জন নিহত হয়েছিল। এছাড়া সাত জন নিখোঁজ এবং ৩০০ জনেরও বেশি আহত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর