বিজেপির পক্ষে নির্বাচনে লড়ছেন ববিতা ফোগাট

ভারত, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 12:36:16

বাস্তবের ‘দঙ্গল কন্যা’ কুস্তিগীর ববিতা কুমারী ফোগাট হরিয়ানা বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পক্ষে লড়াই করছেন।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিজেপি থেকে হরিয়ানা নির্বাচনে তার প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। ববিতা ফোগাট হরিয়ানার দারি আসন থেকে লড়বেন।

ভারতের দুটি রাজ্য মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা নির্বাচন আগামী ২১ অক্টোবর এক ধাপে অনুষ্ঠিত হবে। নির্বাচনের ফল ঘোষণা করা হবে ২৪ অক্টোবর।

বিজেপির হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টার বিধানসভা আসন থেকে রাজ্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং জানিয়েছেন, বর্তমান আটত্রিশ জন বিধায়ক প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং সাতজনকে বাদ দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দলীয় প্রধান অমিত শাহ এবং সিনিয়র নেতারা কেন্দ্রীয় দিল্লির বিজেপি সদর দফতরে তিন ঘণ্টা ধরে আলোচনা করার একদিন পরই হরিয়ানার ৯০ আসনের বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি তার প্রথম ৭৮ জন প্রার্থীর তালিকা প্রকাশ করেছে।

২০১৬ সালের ২৩ ডিসেম্বর জীবনিভিত্তিক ক্রীড়াকেন্দ্রিক চলচ্চিত্র ‘দঙ্গল’ মুক্তি পায়। সিনেমাটির পারিচালক নিতেশ তিওয়ারি। আমির খান ওই চলচ্চিত্রে ববিতা ফোগাটের বাবা মহাবীর সিং ফোগাটের চরিত্রে অভিনয় করেন; যিনি তার দুই মেয়ে গীতা ফোগাট এবং ববিতা কুমারীকে কুস্তি শিক্ষা দেন। ২০১০ সালের কমনওয়েলথ গেমসে গীতা স্বর্ণপদক এবং ববিতা রৌপ্যপদক অর্জন করেন। ববিতা পরে ২০১৪ সালের কমনওয়েলথ গেমসে স্বর্ণপদকও অর্জন করেন।

এ সম্পর্কিত আরও খবর