মুহূর্তের মধ্যেই ইসরায়েলে ৭০টি রকেট হামলা করল হিজবুল্লাহ

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-21 03:30:01

মাত্র চার মিনিটের ব্যবধানে ইসরায়েলে ৭০টি রকেট হামলা চালিয়েছে লেবাননের প্রতিরোধ সংগঠন হিজবুল্লাহ।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স এ দেওয়া এক পোস্টে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, রোববার (২০ অক্টোবর) সকাল ১১টা ৯ মিনিট থেকে ১১টা ১২ মিনিটের মধ্যে লেবানন থেকে এ হামলা চালানো হয়েছে। এর মধ্যে কয়েকটি আটকে দেয় সামরিক বাহিনী। বাকি রকেটগুলো বিভিন্ন জায়গায় আঘাত হেনেছে।

এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এবং কেউ হতাহত হয়েছে কিনা তা জানায়নি আইডিএফ। হিজবুল্লাহর পক্ষ থেকেও এই হামলার ব্যাপারে জানানো হয়নি কিছুই।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডলইস্ট আই বলছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে হামলার বেশ কয়েকটি ভিডিও। এতে দেখা যায়, এক ঝাঁক রকেট আসছে ইসরায়েলের আকাশে। এসব রকেট এসে বিভিন্ন জায়গায় পড়ে। আগুন নেভাতে আসতে দেখা যায় দমকল বাহিনীকে।

এদিকে, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনে হিজবুল্লাহর ড্রোন হামলার পর প্রতিশোধ নিতে লেবাননের বৈরুতে বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, স্থানীয় সময় শনিবার বৈরুতে ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠি হিজবুল্লাহর অস্ত্রাগারে হামলা চালানো হয়েছে। একই সঙ্গে ফিলিস্তিনের গাজায় হামাস সন্ত্রাসীদের লক্ষ্য করেও হামলা চালানো হয়েছে। এতে তিনজন কমান্ডার নিহতের দাবিও করা হয়।

এ সম্পর্কিত আরও খবর