ট্রাম্প প্রেসিডেন্ট পদের যোগ্য নন: কমলা হ্যারিস

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-17 11:36:10

মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে দেওয়া এক টেলিভিশন সাক্ষাৎকারে দেশটির ভাইস প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের কড়া সমালোচনা করে বলেছেন, নির্বাচনের জন্য যতটা যোগ্য থাকার উচিত, সেটি ডোনাল্ড ট্রাম্পের নেই। তিনি এতই অসুস্থ যে প্রেসিডেন্ট পদের জন্য যোগ্য নন। এছাড়া তিনি জনগণের সমালোচনা সহ্য করতে পারেন না। শান্তিপূর্ণ প্রতিবাদের জন্যও প্রতিবাদকারীদের কারাগারে পাঠিয়ে দেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ফক্স নিউজের বরাত দিয়ে ভারতের সংবাদ সংস্থা এএনআই এ খবর জানায়।

এর আগে, বুধবার (১৬ অক্টোবর) মার্কিন যুক্তরাষ্ট্রের টেলিভিশন চ্যানেল ফক্স নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে কমলা হ্যারিস এসব কথা বলেন।

সাক্ষাৎকারের সময় কমলা হ্যারিস ডেমোক্র্যাট দলের অভিবাসন নীতি, অর্থনীতি এবং ট্রান্সজেন্ডার বিষয়েও কথা বলেন।

ফক্স নিউজের সঙ্গে সাক্ষাৎকার চলাকালে কমলা হ্যারিস বলেন, ‘আমার কথা শুনুন…ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট পদের জন্য অযোগ্য। কারণ, জনগণের সেবা করার মতো যথেষ্ট ‘ফিট’ নন। তিনি তার পুরো সময়টায়তে ব্যক্তিগত বিষয় ও সুস্থতা নিয়েই সময় কাটাতে হয়। সে কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষ যথেষ্ট ক্লান্ত তাকে নিয়ে’।

ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে কমলা হ্যারিস আরো বলেন, তিনি (ডোনাল্ড ট্রাম্প) জনগণের শান্তিপূর্ণ প্রতিবাদে মার্কিন সেনাবাহিনীকে ব্যবহার করেন। সাধারণ মানুষ তার চিন্তাভাবনার পক্ষে কথা বলেন না বলে, সেনাবাহিনীকে ব্যবহার করেন।

সাক্ষাৎকারের পুরোটা সময় রাষ্ট্রের সঙ্গে দ্বিমত পোষণকারীর পক্ষ নিয়ে হ্যারিস বলেন, এটাই গণতন্ত্র যে, সাধারণ মানুষ নির্ভয়ে সমালোচনা করতে পারবে। এজন্য তাদের কারাগারে যেতে হবে না।

উল্লেখ্য, চলতি বছরের ৫ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ডেমোক্র্যাটিক দলের পক্ষে প্রার্থী হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং রিপাবলিকান দলের পক্ষে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এ সম্পর্কিত আরও খবর