ভারতে ২ ট্রেনের ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-12 02:24:11

ভারতের তামিলনাড়ুর ত্রিউভাল্লুর জেলায় একটি পণ্যবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে যাত্রীবাহী ট্রেনের অন্তত ১২টি বগি লাইনচ্যুত হয়েছে। 

শুক্রবার (১১ অক্টোবর) রাতে ভারতীয় সম্প্রচার মাধ্যম এনডিটিভির এক প্রতিদিনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে চেন্নাইয়ের কাছে কাভারাইপেট্টাইতে দাঁড়িয়ে থাকা পণ্যবাহী ট্রেনের সাথে দ্রুতগতির একটি এক্সপ্রেস ট্রেনের (যাত্রীবাহী ট্রেনের) মধ্যে সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী ট্রেনের অন্তত ১২টি বগি লাইনচ্যুত হয়ে পাশে পড়ে যায়। এছাড়া ট্রেনের পার্সেলের বগিতে আগুন ধরে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, এ ঘটনায় এখন পর্যন্ত ১০ জন আহত হয়েছে। আহত যাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, অ্যাম্বুলেন্স, চিকিৎসক ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। 

দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ এক বিবৃতি জানিয়েছে, কাভারাইপেট্টাই স্টেশনে প্রবেশ করার সময় যাত্রীবাহী ট্রেনটি একটি ভারী ধাক্কা খেয়েছিল। ট্রেনটি সিগন্যাল অনুযায়ী প্রধান লাইনে যাওয়ার পরিবর্তে লুপ লাইনে প্রবেশ করে এবং সেখানে দাঁড়িয়ে থাকা পণ্যবাহী ট্রেনটিকে ধাক্কা দেয়।

ভারতীয় রেলওয়ের নির্বাহী পরিচালক (তথ্য ও প্রচার) দিলীপ কুমার বলেছেন, 'আমরা যাত্রীবাহী ১২৫৭৮ বাগমতি এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনার তথ্য পেয়েছি। এরপরই উদ্ধারকারী দল সেখানে পৌঁছেছে। ক্ষতিগ্রস্ত বগি থেকে ৯৫ শতাংশ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত আমাদের কাছে কোনো মৃত্যু বা গুরুতর জখমের খবর আসেনি।'

তিনি বলেন, ট্রেনের ক্রু ও গার্ডরা নিরাপদে আছেন। আমরা ট্রেনের অবশিষ্ট যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করছি।

দেশটির রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নয়াদিল্লির থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। তিনি রেলওয়ে কর্তৃপক্ষকে আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে বলেছেন এবং বাকি যাত্রীদের তাদের গন্তব্যে পৌঁছাতে নির্দেশনা দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর