নির্বাচনে জয়ী হতে যে প্রতিশ্রুতি দিল কমলা হ্যারিস

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-17 14:10:35

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হলে কী কী সুবিধা জনগনকে দিবেন সে বিষয়ে একটি আংশিক রূপরেখা প্রদান করেছেন ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনীত প্রার্থী কমলা হ্যারিস।

ডেমোক্রেটিক প্রেসিডেন্ট মনোনীত প্রার্থী হিসেবে প্রথম প্রধান অর্থনীতিভিত্তিক বক্তৃতায় এই রূপরেখা প্রকাশ করেন তিনি। মার্কিন বার্তা সংস্থা রয়টার্স এর এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, কমালা হ্যারিস নির্বাচনে জয়ী হলে আমেরিকার জনগনের বিভিন্ন ক্ষেত্রে ট্যাক্স কমানোর রূপরেখা প্রদান করেছেন। একই সাথে তিনি ব্যাবসায়ীদের মাধ্যমে দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রক্রিয়া বন্ধ ও সাশ্রয়ী মূল্যে আবাসন নির্মানের সুযোগ প্রদান করবেন।

শিশুসহ পরিবারের জন্য ৬ হাজার ডলারের একটি নতুন চাইল্ড ট্যাক্স ক্রেডিট প্রবর্তনের প্রতিশ্রুতিও দিয়েছেন। বাচ্চাদের পরিবারের ট্যাক্স কমানোর পাশাপাশি ওষুধ খরচের পরিমান হ্রাস করার ঘোষণা দিয়েছেন।  

একইসাথে তিনি আমেররিকার মধ্যবিত্তদের শক্তিশালী করার প্রতিশ্রুতি দিয়ে জানান, মধ্যবিত্ত শক্তিশালী হলেই আমেরিকা শক্তিশালী হবে।

এই বক্তৃতায় নিজের প্রতিশ্রুতির পাশাপাশি প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতিশ্রুতির সমালোচনাও করেছেন তিনি। এসময় কমালা হ্যারিস বলেন, তিনি দৈনন্দিন পণ্য এবং মৌলিক প্রয়োজনীয় জিনিসগুলির উপর জাতীয় বিক্রয় কর আরোপ করতে চান যা আমরা অন্যান্য দেশ থেকে আমদানি করি। এটি আমেরিকানদের ধ্বংস করবে।

 

এ সম্পর্কিত আরও খবর