কলকাতায় বিজেপি-পুলিশের সংঘর্ষ

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-16 19:20:18

কলকাতায় আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের  এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিজেপির নেতাকর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ করেছে। এ সময় বিজেপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। শুক্রবার সিজিও কমপ্লেক্সের বাইরে এ ঘটনা ঘটে। ওই সময় বিজেপির কয়েকজন কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

শুক্রবার (১৬ আগস্ট) হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার সিজিও কমপ্লেক্সের বাইরে বিজেপির নেতাকর্মী এবং কলকাতা পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। এদিন আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের এক নারী চিকিৎসককে ধর্ষণ ও হত্যায় বিচারের দাবিতে ১২ ঘণ্টার সাধারণ ধর্মঘটের ডাক দেয় বিজেপি। বিক্ষোভ চলাকালে পুলিশের সাথে সংঘর্ষ বিজেপির বেশ কিছু নেতাকর্মী কে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

এছাড়াও সমাজবাদী ইউনিটি সেন্টার অব ইন্ডিয়া (কমিউনিস্ট) দলের কর্মীরাও চিকিৎসককে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে হাজরায় বিক্ষোভ করে, যেখানে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

এ ঘটনায় ভারতের বিভিন্ন অঞ্চলের চিকিৎসকরা বিভিন্নভাবে প্রতিবাদ জানিয়েছেন। অনেক মেডিকেল কলেজের চিকিৎসকরা সম্পূর্ণ কর্মবিরতি পালন করছেন। এমনকি কিছু হাসপাতালের জরুরি বিভাগও বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে কলকাতা পুলিশ জানিয়েছে, আরজি কর মেডিকেল কলেজে পরশু রাতে যারা ভাঙচুর চালিয়েছিল তাদের মধ্যে ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের ২২ আগস্ট পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর