রাজস্থানে প্রবল বৃষ্টিতে ২০ জনের মৃত্যু

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-12 10:42:15

ভারতের রাজস্থান রাজ্যে প্রবল বৃষ্টিতে ২০ জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি বিবেচনায় আজ সোমবার (১২ আগস্ট) অধিকাংশ এলাকার স্কুল বন্ধ রাখা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, প্রবল বৃষ্টিতে রাজ্যের জয়পুর, করৌলি, সাওয়াই মাধোপুর এবং দৌসার রাস্তা প্লাবিত হয়েছে। এর জেরে সোমবার জয়পুর, জয়পুর রুরাল, দৌসা, করৌলি, সওয়াই মাধোপুর, গঙ্গাপুর এবং ভরতপুরে স্কুল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

আজ রাজ্যের কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। রোববার (১১ আগস্ট) এই সতর্কতা জারি করে আবহাওয়া দফতর।

জয়পুরে কানোটা বাঁধে ডুবে পাঁচ তরুণের মৃত্যু হয়েছে। ভরতপুর জেলার শ্রীনগর গ্রামের কাছে বনগঙ্গা নদীতে ডুবে সাতজনের মৃত্যু হয়েছে।জয়পুর রুরালের মাশি নদীর বাঁধে দুই যুবকের মৃত্যু হয়েছে। এ ছাড়া মধুরাজপুরায় ড্রেনে পড়ে একজন এবং দুডুতে একজনের মৃত্যু হয়েছে।

বেওয়ারে পুকুরে ডুবে একজন এবং পাখরিয়াবাসের পুকুরে গোসল করতে গিয়ে ডুবে মারা যান অপর একজন। কেকরিতে গুলগাঁওয়ের এক ব্যক্তির মৃত্যু হয়েছে পানিতে ভেসে গিয়ে। করৌলিতে বাড়ির বিম ভেঙ্গে এক ব্যক্তি এবং তাঁর ছেলের মৃত্যু হয়েছে। এ ছাড়া বড়পুরা গ্রামে ১২ বছরের একটি মেয়ে পানিতে ভেসে গেছে। বাঁশওয়াড়ায় দৌসার একজন নার্সিং শিক্ষার্থী কাদেলিয়া জলপ্রপাতে ডুবে মারা গেছে।

এদিকে রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজন লাল শর্মা দুর্যোগ ব্যবস্থাপনা পরিস্থিতি পর্যালোচনা করতে জয়পুরে জরুরি বৈঠক ডাকেন। সোশ্যাল মিডিয়া এক্সে এক পোস্টে তিনি লিখেছেন, ‘রাজ্যে ভারী বৃষ্টিপাতের বিষয়ে কর্মকর্তাদের সঙ্গে আজ বৈঠক করেছি। অবিলম্বে দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত সকল ব্যবস্থা জোরদার করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি বৈঠকে।’

এ সম্পর্কিত আরও খবর