সেনা-গোয়েন্দা সংস্থাকে সীমার মধ্যে থাকার আহ্বান পিটিআই নেতার

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-10 16:30:34

তেহরিক-ই-পাকিস্তান (পিটিআই)-এর সাধারণ সম্পাদক ওমর আইয়ুব পাকিস্তানের সেনাবাহিনী এবং গোয়েন্দা সংস্থাকে উদ্দেশ্য করে বলেছেন, আপনারা রাষ্ট্রের কর্মচারী। আপনারা আপনাদের সীমার মধ্যে থাকুন।

তিনি বলেন, এছাড়া রাজনীতিবিদদের দেশের সাংবিধানিক নির্দেশনার মধ্যেই কাজ করা উচিত।

শনিবার (১০ আগস্ট) লাহোরে সাংবাদিকদের কাছে পাকিস্তানের পিটিআই সাধারণ সম্পাদক এবং সংসদের বিরোধী দলীয় ওমর আইয়ুব এভাবেই নিজের মতামত তুলে ধরেন। জিও টিভি এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

২০২৩ সালের ৯ মে পিটিআই প্রধান ইমরান খানকে গ্রেফতার করার পর লাহোরে বিভিন্ন স্থাপনায় হামলার ঘটনা ঘটে। এসময় সেনা কমান্ডারের বাসভবনও হামলা চালানো হয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে পিটিআই দলের সম্পাদক ওমর আইয়ুব বলেন, ২০২৩ সালের ৯ মে দাঙ্গার পেছনে যদি পিটিআই দলের কোনো কর্মী জড়িত থাকে, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী।

তবে তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, ৯ মে দাঙ্গা এবং হামলার সঙ্গে পিটিআই কর্মীরা জড়িত ছিলেন না। তারা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। ভুলবশত তাদের ‘সন্ত্রাসী’ বলে অভিহিত করা হয়েছে।

প্রসঙ্গত, এক বছর ধরে ওমর আইয়ুব ওপর নিষেধাজ্ঞা আরোপ করা ছিল। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পিটিআই দলের প্রতিষ্ঠাতা বলেন, তারা আদালতের দ্বারস্থ হবেন এবং আদালতকে ২০২৩ সালের ৯ মে-র সিসি ক্যামেরার ফুটেজ দেখার অনুরোধ করবেন। পিটিআইয়ের এই নেতা জাতি এবং সেনাবাহিনীর মধ্যে দূরত্ব তৈরি করার জন্য পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এবং পাকিস্তান পিপলস পার্টিকে দায়ী করেন।

লাহোরের কোট লাখপাট জেলের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ওমর আইয়ুব বলেন, পিটিআই নেতা শাহ মাহমুদ কোরেশী বলেছেন, তিনি ৪০ বছর ধরে রাজনীতি করছেন। ৩৯ বছরের মধ্যে তার বিরুদ্ধে কেউ কখনো মামলা করেননি। কিন্তু ২০২৩ সালের ৯ মে-র পর তার বিরুদ্ধে কয়েক ডজন মামলা দায়ের করা হয়েছে।

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী যতই তাদের ‘বিশ্বাসঘাতক’ বলা হোক না কেন, রাজনৈতিক উত্তাপ থেকে সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন এবং ৭৫ বছরের মধ্যে এখন তাদের ‘বিশ্বাসঘাতক’ বলায় খুবই বিব্রতবোধ করছেন।

এ সম্পর্কিত আরও খবর