গাজায় যুদ্ধ বিরতির আহ্বানে সুইজারল্যান্ডের সমর্থন

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-08-10 15:10:05

গাজা উপত্যকায় অবিলম্বে যুদ্ধ বিরতির যে আহ্বান জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, কাতার এবং মিশর, সে আহ্বানের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে সুইজারল্যান্ড। শুক্রবার দেশগুলি গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানানোর পর সুইজারল্যান্ড এ সমর্থনের কথা ঘোষণা করে।

শনিবার (১০ আগস্ট) সুইস কনভেডারেশনের প্রেসিডেন্ট ভিয়োলা আমহার্ডের ঘোষণার বরাত দিয়ে সংবাদমাধ্যম ইয়েনি সাফাক এ খবর জানায়।

খবরে বলা হয়, সুইস কনভেডারেশনের প্রেসিডেন্ট ভিয়োলা আমহার্ড গাজা অঞ্চলের মানুষের চরম ভোগান্তির অবসানে জরুরিভিত্তিতে গাজায় যুদ্ধবিরতির প্রতি সমর্থন জানিয়েছেন।

খবরে আরো বলা হয়, মার্কিন যু্ক্তরাষ্ট্র, কাতার এবং মিশর যে গাজায় যুদ্ধবিরতির ডাক দিয়েছে, সুইজারল্যান্ড সে ডাকে সাড়া দিয়ে জানিয়েছে, অবিলম্বে যুদ্ধবিরতির কার্যকর হোক।

ভিয়োলা আমহার্ড মাইক্রোব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় লেখেন, আর দেরি না করে মার্কিন যুক্তরাষ্ট্র, কাতার এবং মিশর যে গাজায় যুদ্ধবিরতির ডাক দিয়েছে, তার প্রতি সমর্থন জানাচ্ছে। ফিলিস্তিনিদের ভোগান্তির অবসান ঘটতে হবে। আটকদের মুক্তি দিতে হবে এবং মানবিক সহায়তার ব্যবস্থা করতে হবে। সেইসঙ্গে ভিয়োলা আমহার্ড বলেন, অনতিবিলম্বে সহিংসতার অবসান ঘটাতে হবে।

প্রসঙ্গত, ২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলের ভেতরে হামাসের হামলার পর ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত নারী, শিশুসহ মোট ৪০ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া ৯১ হাজার ৭শ আহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর