ট্রাম্প-কমলা’র প্রেসিডেন্সিয়াল বিতর্ক ১০ সেপ্টেম্বর

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-08-09 14:59:17

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রধান দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস প্রেসিডেন্সিয়াল বিতর্কে মুখোমুখি হচ্ছেন আগামী ১০ সেপ্টেম্বর।

শুক্রবার (৯ আগস্ট) মার্কিন সংবাদমাধ্যম এবিসি এই তথ্য প্রকাশ করেন। এছাড়া ট্রাম্প ও কমলা হ্যারিসের বিতর্কের আয়োজকও এই মার্কিন সংবাদমাধ্যম।

রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট। ফ্লোরিডা অঙ্গরাজ্যে নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ট্রাম্প এই বিতর্কে যেতে ইচ্ছুক বলে জানিয়েছেন। কমলা হ্যারিসের সঙ্গে ট্রাম্পের এটিই প্রথম বিতর্ক হতে যাচ্ছে।

অপরদিকে, কমালা হ্যারিস দেশটির বর্তমান ভাইস প্রেসিডেন্ট। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করা এক বার্তায় কমালা জানিয়েছেন, তিনিও ১০ সেপ্টেম্বরের জন্য অপেক্ষা করছেন।

গত ২৮ জুন সিএনএনের উদ্যোগে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে প্রথমবারের মতো প্রেসিডেন্সিয়াল বিতর্ক হয়েছিল। এই বিতর্কে ট্রাম্পের কাছে শোচনীয়ভাবে পরাজিত হয়েছে জো বাইডেন। এর ফলশ্রুতিতেই ডেমোক্রেটিক পার্টিতে জো বাইডেনের অবস্থা অনেকটা নড়বড়ে হয়ে যায়। ধারণা করা হয়েছে, জো বাইডেনের প্রার্থিতা প্রত্যাহারের কারণগুলোর মধ্যে এটিও একটি।

উল্লেখ্য, আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হবে। সেই নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ডোনাল্ড ট্রাম্প। শুরুর দিকে তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। তবে ২১ জুলাই তিনি প্রার্থিতা প্রত্যাহারের পর ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

এ সম্পর্কিত আরও খবর