গাজায় ইসরায়েলি হামলা: নিহত বেড়ে ৩৯৬৬৭

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-08 11:02:48

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাবাহিনীর হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ২৪ ফিলিস্তিনি নাগরিককে হত্যা করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৬৭ জনে।

বৃহস্পতিবার (০৮ আগস্ট) সংবাদমাধ্যম আল-জাজিরা ও আনাদুলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়, ইসরায়েলি সামরিক বাহিনী এখনো গাজায় হামলা অব্যহত রেখেছে। অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন। কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছে না।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ে মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গত ২৪ ঘণ্টায় অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি সেনাবাহিনীর হামলায় আর ২৪ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আর ১১০ জন। হামলায় এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৬৭ জনে। আহত হয়েছেন আরও ৯১ হাজার ৬৪৫ জন।

এদিকে অবিলম্বে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। তাদের এ প্রস্তাবকে লঙ্ঘন করে ইসরায়েলি সামরিক বাহিনী হামলা অব্যহত রেখেছে। ক্রমাগত নৃশংস হামলায় কারণে এরই মধ্যে ইসরায়েল আন্তর্জাতিক নিন্দার সম্মুখীন হয়েছে।

গত ৭ অক্টোবর ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের হামলার পর থেকে গাজায় ইসরায়েলি বাহিনী ক্রমাগত নৃশংস হামলা চালিয়ে যাচ্ছে। এ পরিস্থিতিতে গাজার বিস্তীর্ণ অঞ্চলে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের সংকট দেখা দিয়েছে। ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা উপত্যকা। ইসরায়েলি হামলায় এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৬৬৭ জনে। আহত হয়েছেন আরও ৯১ হাজার ৬৪৫ জন। নিহতের মধ্যে বেশির ভাগেই নারী ও শিশু। এছাড়া বাস্তুচ্যুত হয়েছে লাখ লাখ মানুষ।

এ সম্পর্কিত আরও খবর