আন্তর্জাতিক সংবাদমাধ্যমে শেখ হাসিনার দেশ ত্যাগের খবর

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-05 16:37:48

বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রধান শিরোনাম দখল করেছে বাংলাদেশের পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ ছাড়ার খবর।

সোমবার (৫ আগস্ট) দুপুরের দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসবভবন গণভবনের ভেতর থেকে একটি হেলিকপ্টারে করে ‘নিরাপদ গন্তব্যের’ উদ্দেশে দেশ ছাড়েন বলে এ সব খবরে উল্লেখ করা হয়।

এ বিষয়ে বিবিসি অনলাইনের শিরোনাম করা হয়, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে পালিয়ে গেছেন। প্রতিবাদকারীরা তার বাসভবনে ঢুকে পড়েছেন’।

বিবিসি’র খবরে বলা হয়,  গণপ্রতিবাদের মুখে তিনি পদত্যাগ করে পালিয়ে যান।

পাকিস্তানের নিউজপোর্টাল দ্য নিউজ এ বিষয়ে শিরোনাম করেছে, ‘প্রতিবাদকারীরা রাস্তায় নেমে আসার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ তার বাসভবন ছেড়ে পালিয়ে গেছেন’।

দ্য নিউজে বলা হয়, শেখ হাসিনার ছেলে দেশটির নিরাপত্তার বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে যেন অন্য কেউ যেন তার হাত থেকে ক্ষমতা কেড়ে না নিতে পারে। কেউ চেষ্টা করলে তা যেন বন্ধ করে দেওয়া হয়।খবরে আরো বলা হয়, শেখ হাসিনা একটি বক্তব্য রেকর্ড করতে চেয়েছিলেন। কিন্তু তিনি সে সুযোগ পাননি।


ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি খবরের শিরোনাম করেছে, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ ছেড়েছেন, গণপ্রতিবাদের মুখে সেনাঅভ্যুত্থান’। এনডিটিভি’র খবরে বলা হয়, দেশে সহিংসতার প্রতিবাদের মুখে পদত্যাগ করেছেন।

এরপর দেশটির সেনাপ্রধান ওয়াকার-উ-জামান সংবাদমাধ্যমকে বলেছেন, সেনাবহিনী অন্তর্বর্তীকালীন সরকার গঠন করবে। তিনি আন্দোলনকারীদের শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর