বাংলাদেশ থেকে বিদায় নিয়ে যা বললেন পিটার হাস

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-25 06:31:58

বাংলাদেশে দায়িত্বপালন শেষ করে বিদায় নিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। আন্দোলন সহিংসতার মধ্যে সোমবার (২২ জুলাই) দিবাগত রাতে ঢাকা থেকে ওয়াশিংটনের উদ্দেশে রওনা দেন তিনি। পিটার হাসের পরিবর্তে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসেবে আসতে যাচ্ছেন ডেভিড স্লেটন মিল।

এদিকে মঙ্গলবার (২৩ জুলাই) রাতে সামাজিকমাধ্যম লিংকডইনে দেওয়া এক পোস্টে পিটার হাস বলেন, এভাবে বাংলাদেশ মিশন শেষ করতে হবে ভাবিনি। আমি যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছি। দূতাবাসের সব কর্মী, আমার সহকর্মী, পরিবার, বন্ধু ও বাংলাদেশের সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞতা। বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

এই পোস্টের সঙ্গে মার্কিন দূতাবাস, ঢাকার একটি ফেসবুক পোস্ট যুক্ত করে দেন হাস। সেখানে বাংলাদেশে বর্তমান পরিস্থিতিতে মার্কিন দূতাবাস কর্মীদের নিরাপদে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২২ সালের ১ মার্চ থেকে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসছেন পিটার হাস। এখন পিটার হাসের পরিবর্তে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসেবে আসতে যাচ্ছেন ডেভিড স্লেটন মিল। তিনি ঢাকায় মার্কিন দূতাবাসে উপরাষ্ট্রদূত হিসেবেও এর আগে কাজ করেছেন। তবে সর্বশেষ চীনের বেইজিংয়ে মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন (উপরাষ্ট্রদূত) হিসেবে দায়িত্ব পালন করছেন ‍মিল।

এ সম্পর্কিত আরও খবর