রাতে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন বাইডেন

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-24 14:10:00

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। কী কারণে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন সেটার ব্যাখা দিতেই জাতির উদ্দেশ্যে আজ বুধবার (২৪ জুলাই) স্থানীয় সময় রাত ৮টার দিকে ওভাল অফিস থেকে তাঁর ভাষণ দেওয়ার কথা রয়েছে।

বুধবার (২৪ জুলাই) বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ৮১ বছর বয়সী বাইডেন জানিয়েছেন, ভাষণে আগামী দিনগুলোতে কি হতে পারে এবং আমেরিকান জনগণের জন্যে বাকি মেয়াদে তিনি কিভাবে তার কাজ সম্পন্ন করবেন এ নিয়ে কথা বলবেন।

রোববার নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণার পর এটিই হতে যাচ্ছে তার প্রথম ভাষণ।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রেসিডেনশিয়াল বিতর্কে ব্যর্থতার পর বাইডেনকে প্রার্থিতা থেকে সরে দাঁড়ানোর চাপ দিচ্ছিল তার দলে ডেমোক্র্যাটের অনেকে।

এরমধ্যে করোনায় আক্রান্ত হওয়ার পর ডেলাওয়ারে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকা অবস্থাতেই প্রেসিডেন্ট প্রার্থিতা থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বাইডেন।

এদিকে গুঞ্জন আছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সমর্থিত কমলা হ্যারিসই হতে যাচ্ছেন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী। দলটির শীর্ষস্থানীয় নেতাদের কাছ থেকে সমর্থন পেয়ে অনেকটাই নিশ্চিত হয়েছে তার মনোনয়ন। তবে চূড়ান্ত ঘোষণা হবে চার সপ্তাহ পর শিকাগোতে ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে। 

এ সম্পর্কিত আরও খবর