পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সংঘর্ষে নিহত ৩

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-14 18:06:44

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সোমবার (১৩ মে) বিক্ষোভকারীদের সঙ্গে আধা-সামরিক বাহিনীর সংঘর্ষে ৩ জন নিহত হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

কাশ্মীরের এক সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয়রা সংঘর্ষের আগে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে চতুর্থ দিনের মতো বিক্ষোভ প্রদর্শন করছিল।

গত শুক্রবার থেকে হাজার হাজার মানুষ সেখানে বিক্ষোভ করে আসছে বলে জানা গেছে। এ অঞ্চলের জন্য আর্থিক সহায়তার সরকারের বিভিন্ন প্রস্তাব সত্ত্বেও সোমবার ১০ হাজারেরও বেশি মানুষ বিক্ষোভ সমাবেশে অংশ নেয়।

সরকার বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে ওই এলাকায় রেঞ্জার্স নামে পরিচিত আধা-সামরিক বাহিনী পাঠায় এবং উদ্ভূত পরিস্থিতির কারণে সেখানে ইন্টারনেট সেবা একেবারে বন্ধ করে দেওয়া হয়।

কাশ্মীরের রাজধানী মুজাফফরাবাদের জেলা প্রশাসক ও সরকারি কর্মকর্তা নাদিম জানজুয়া বলেন, সেখানে সংঘর্ষে তিন বিক্ষোভকারী নিহত হয়েছে। তারা সকলেই গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন। সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ৮ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এর আগে নাম প্রকাশে অনিচ্ছুক নগরীটির সম্মিলিত সামরিক হাসপাতালের এক চিকিৎসক গুলিবিদ্ধ হয়ে দুই ব্যক্তি মারা যাওয়ার খবর এএফপিকে জানিয়েছিলেন।

ওই চিকিৎসক আরো বলেন, সেখানে সংঘর্ষে আধা-সামরিক বাহিনী রেঞ্জারেরও অনেক সদস্য আহত হয়েছে। তবে তাদের সংখ্যা এখন পর্যন্ত জানা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর