ইমরানের স্ত্রী বুশরাকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-08 19:03:34

পাকিস্তানের একটি আদালত গৃহবন্দী অবস্থা থেকে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন। এনডিটিভি জানিয়েছে, বুশরা বিবির পক্ষ থেকে করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে ওই আদেশ দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, রাষ্ট্রীয় উপহার অবৈধভাবে বিক্রির অভিযোগে গত জানুয়ারিতে ইমরান-বুশরা দম্পতির ১৪ বছর করে কারাদণ্ড হয়।

এক্ষেত্রে ইমরান কারাগারে থাকলেও বুশরাকে ইসলামাবাদের বাড়িতে গৃহবন্দী রাখা হয়। নিরাপত্তাজনিত উদ্বেগের কথা বলেই তাকে বাড়িতেই বন্দী রাখার আদেশ দিয়েছিল দেশটির সরকার।

কিন্তু, গৃহবন্দী রাখার এ আদেশকে আদালতে চ্যালেঞ্জ করেন বুশরা বিবি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ দেওয়া এক পোস্টে তার আইনজীবী নাঈম পানজুথা এ তথ্য জানিয়েছেন।

বুশরা বিবির আইনজীবীরা তাকে কারাগারে স্থানান্তরের জন্য ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন। বুধবার (৮ মে) আদালত ওই আবেদন মঞ্জুর করেন।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) এক বিবৃতিতে বলা হয়, বুশরা বিবিকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তর করার নির্দেশ দিয়েছেন আদালত। ওই কারাগারেই আছেন ৭০ বছর বয়সি ইমরান খান।

বুশরাকে সাজা ভোগ করাতে ইমরানের ইসলামাবাদের বাড়িটিকে সাব-কারাগার ঘোষণা করা হয়েছিল।

ইমরানের দলের পক্ষ থেকে বলা হয়, গৃহবন্দী অবস্থায় কর্তৃপক্ষ বুশরাকে বিষ মেশানো খাবার দিচ্ছিল বলে অভিযোগ করেছিলেন তিনি। তবে কর্তৃপক্ষ সে অভিযোগ অস্বীকার করেছে।

এ সম্পর্কিত আরও খবর