জাতিসংঘ কর্মকর্তাদের ব্যবহৃত হোটেলে রুশ হামলা

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 19:22:33

ইউক্রেনের জাপোরিঝিয়া শহরের একটি হোটেলে বৃহস্পতিবার সন্ধ্যায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় একজন নিহত ও আহত হয়েছেন আরও ১৬ জন। গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে দেশটির পুলিশ।

পুলিশ জানায়, সন্ধ্যা ৭টা ২০ মিনিটে একটি ইস্কান্দর ক্ষেপণাস্ত্র হোটেলটিতে আঘাত হানে।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনেস্কি বলেন, জাপোরিঝিয়া শহরটি প্রতিদিন রুশ গোলাগুলির শিকার হচ্ছে। দখলদাররা ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা করার পর একটি বেসামরিক ভবনে আগুন লেগে যায়।

জাপোরিঝিয়ার গভর্নর ইউরি মালাশকো জানিয়েছেন, আহত ১৬ জনের মধ্যে ৪ জন শিশুও রয়েছে।

স্থানীয়দের শেয়ার করা ছবি এবং ভিডিওতে, বিশাল গর্তের মধ্যে ধ্বসপ্রাপ্ত গাড়ি, হামলার শিকার হোটেল এবং ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ একটি চারতলা ভবন দেখা যায়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ক্ষতিগ্রস্থ ভবনটি ডিনিপ্রো নদীর তীরে শহরের কেন্দ্রস্থলে অবস্থিত রেইকার্টজ হোটেল।

ইউক্রেনের মানবিক সমন্বয়কারী ডেনিস ব্রাউন একটি ইমেইলে জানিয়েছেন, জাতিসংঘের কর্মীরা শহরে কাজ করার সময় হোটেলটি ব্যবহার করছিল। হামলার ঘটনা শোনার পর আমি ভীষণ আতঙ্কিত হয়েছি। এই হোটেলটি জাতিসংঘের কর্মীরা এবং যুদ্ধে ক্ষতিগ্রস্থদের সাহায্যকারী এনজিওগুলো ব্যবহার করে। পূর্বে এই হোটেলে থাকার কথা উল্লেখ করে ডেনিস বলেন, আমি শীঘ্রই জাপোরিঝিয়া পরিদর্শনে যাব।

উল্লেখ্য, দখলের বহুদিন পর সম্প্রতি রাশিয়া পুনোরায় এই এলাকায় হামলা শুরু করেছে। এটি এই সপ্তাহের দ্বিতীয় হামলা। বুধবার (৯ আগস্ট) রাশিয়ার ক্ষেপনাস্ত্র হামলায় দুই তরুণী এবং একজন পুরুষ নিহত হয়। আহত হয়েছেন মোট ৯ জন ।

এ সম্পর্কিত আরও খবর