ক্যামেরুনে ভবন ধসে নিহত ১২

আফ্রিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 07:54:13

ক্যামেরুনের ডুয়ালা শহরে একটি ভবন ধসে অন্তত ১২ জন নিহত ও ৫ জন গুরুতর আহত হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই খবর জানিয়েছে।

রোববার (২৩ জুলাই) রাজধানী ইয়াউন্ডে থেকে ২১০ কিলোমিটার পশ্চিমে ক্যামেরুনের বাণিজ্যিক কেন্দ্র ও বৃহত্তম শহর ডুয়ালায় একটি চারতলা ভবন ধসে এ দুঘটনা ঘটে।

ভবন ধসের বর্ণনা দিতে প্রতিবেশীরা বলেন, আমরা চিৎকার শুনে সেখানে যাই এবং বিধ্বস্ত ভবন থেকে আহতদেরকে বের করে আনার চেষ্টা করি।

ভেঙে পড়া চার তলা বিশিষ্ঠ ভবনের ভেতরে কতজন মানুষ ছিলেন তা জানা যায়নি। ধ্বংস্তূপের ভেতর থেকে জীবিতদের খুঁজে বের করার চেষ্টা চলছে। ক্যামেরুনের ফায়ার ব্রিগেড, রেড ক্রস ও অন্যান্য উদ্ধারকারী সংস্থাগুলো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

আঞ্চলিক গভর্নর স্যামুয়েল ডিউডোনে ইভাহা ডিবুয়া সাধারণ মানুষদের আশ্বস্ত করে বলেছেন, ১২ জন নিহত হয়েছেন। আপনারা কেউ উদ্বিগ্ন হবেন না, পরিস্থিতি অনুকূলে। উদ্ধারকারীরা নিশ্চিত করবে কেউ যেনও ধ্বংসস্তূপে আটকা না থাকে।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, আহত তিন শিশু ও ১০ জন বয়স্ক ব্যক্তিকে কাছের ল্যাকুইন্টিনি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে তিন বছর বয়সী এক শিশু মারা গেছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্মীরা।

ডুয়ালার অ্যাঞ্জে রাফেল ভবনটি কেন ধসে পড়েছে তার কারণ এখনও জানা যায়নি। তবে প্রতিবেশীরা সাংবাদিকদের বলেছেন, ভবনটি বেশ পুরনো ও জরাজীর্ণ ছিল।

ডুয়ালা পৌরসভার কাউন্সিলর চার্লস এলি জ্যাং জ্যাং বলেছেন, উদ্ধারকারী দল ধ্বংসস্তূপের মধ্যে থেকে জীবিতদের উদ্ধারে সন্ধান চালাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর