ইউক্রেনের ক্লাস্টার বোমার আঘাতে রুশ সাংবাদিক নিহত

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:26:40

ইউক্রেনকে যুক্তরাষ্ট্রের দেওয়া ক্লাস্টার বোমার আঘাতে রাশিয়ার এক সাংবাদিক নিহত হয়েছেন। এই হামলায় আরও তিন সাংবাদিক আহত হয়েছেন।

শনিবার (২২ জুলাই) দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জাপোরিঝঝিয়া অঞ্চলে ইউক্রেনের সেনাবাহিনী এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

নিহত সাংবাদিক রোস্তিস্লাভ ঝুরাভলেভ রাশিয়ার আরআইএ বার্তা সংস্থার যুদ্ধবিষয়ক প্রতিবেদক। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, হামলায় রোস্তিস্লাভসহ চার সাংবাদিক আহত হন। তাদের উদ্ধার করে আনার সময় রোস্তিস্লাভ মারা যান।

রাশিয়ার সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, গুচ্ছবোমা ব্যবহার করে ইউক্রেনের সেনাবাহিনীর হামলায় চার সাংবাদিক আহত হন। তাদের একজন মারা গেছেন।

এ ঘটনায় তীব্র ক্ষোভ জানিয়েছে মস্কো। জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার উপরাষ্ট্রদূত দিমিত্রি পোলিয়ানস্কি বলেছেন, এ হামলা নৈতিকতার চূড়ান্ত সীমা অতিক্রম করে গেছে।

রাশিয়ান ফেডারেশন কাউন্সিলের ভাইস ডেপুটি স্পিকার কনস্ট্যান্টিন কোসাচেভ বলেছেন, ইউক্রেন ও ওয়াশিংটন এই হামলার জন্য সমান দায়ী।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, সাংবাদিক রোস্তিস্লাভ ঝুরাভলেভের মৃত্যু পশ্চিমা শক্তি ও কিয়েভ দ্বারা সংঘটিত একটি জঘন্য, পূর্বপরিকল্পিত অপরাধ।

তবে এ ঘটনায় তাৎক্ষণিক কিয়েভের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

এ সম্পর্কিত আরও খবর