৪৩ দিনের মাথায় পদত্যাগ করলেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 10:37:07

ব্যক্তিগত ইমেল ব্যবহার করে সংসদীয় সহকর্মীর কাছে সরকারি নথি পাঠানোর ঘটনায় মাত্র ৪৩ দিনের মাথায় পদত্যাগ করেছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রাভারম্যান।

বুধবার (১৯ অক্টোবর) প্রধানমন্ত্রী লিজ ট্রাসের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। পদত্যাগপত্র জমা দেওয়ার আগে লিজ ট্রাসের সঙ্গে সরাসরি দেখা করেন সুয়েলা ব্রাভারম্যান। খবর বিবিসির।

টুইটারে পোস্ট করা প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্রে ব্র্যাভারম্যান লিখেছেন, ব্যক্তিগত ইমেল ব্যবহার করে সংসদীয় সহকর্মীর কাছে অফিসিয়াল নথি পাঠানো নিয়মের একটি 'প্রযুক্তিগত লঙ্ঘন' ছিল। একারণে আমার পদত্যাগই সঠিক কাজ।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, সুয়েলা মন্ত্রিপরিষদের দুটি নীতি ভঙ্গ করেন। প্রথমত সরকারি কাজে তিনি তার ব্যাক্তিগত ইমেইল ব্যবহার করেন। দ্বিতীয়ত তিনি এমন একজন ব্যক্তিকে সরকারি নথি প্রদান করেন যার কাছে এ নথি দেওয়ার কথা নয়। এ দুটি কারণে তাকে সরিয়ে দেওয়া হয়েছে।

ব্র্যাভারম্যানের পদত্যাগের পর ট্রাস সাবেক পরিবহনমন্ত্রী গ্রান্ট শ্যাপসকে নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন। কনজারভটিভ পার্টির নেতা নির্বাচনের সময় ঋসি সুনাককে সমর্থন দিয়েছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর