বড় বড় মানুষদের নিয়ে বিতর্ক থাকবেই: সৌরভ প্রসঙ্গে ডোনা

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 01:17:03

এই মুহূ্র্তে ভারতীয় ক্রিকেটে আলোচনার কেন্দ্রে একটাই নাম— সৌরভ গাঙ্গুলী। ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদ খোয়ানোর পরে রোজ মহারাজকে নিয়ে নানা জল্পনা প্রকাশ্যে আসছে। সৌরভের স্ত্রী ডোনা গাঙ্গুলী এই নিয়ে গণমাধ্যমে কথা বলেছেন।

মহারাজকে নিয়ে যখন কোনও বিতর্ক হয়, তখন তার মনের মধ্যে কী চলে সাংবাদিকদের এমন প্রশ্নে ডোনা বলেন, বিষয়টা নিয়ে আমি খুব একটা কথা বলতে চাই না। তবে এটুকুই বলব যে, মানুষ যত বড় হয়, ততই তাকে নিয়ে বিতর্ক হয়। মানুষ তাদের থেকে হয়তো অনেক কিছু প্রত্যাশা করেন। সাধারণ মানুষদের নিয়ে তো বিতর্ক হয় না!

তার মানে কি ডোনা এ রকম কোনও বিতর্ককে পাত্তা দেন না? সৌরভ-ঘরনি বলেন, আমি বিশ্বাস করি, খারাপ সময় চিরস্থায়ী নয়। আজ যদি কারও খারাপ সময় চলে, কাল আবার ভাল সময় আসবে। সূর্য ওঠে, আবার রাত হয়। মাঝে বৃষ্টি আসে। জীবনটাও ঠিক সে রকম। কখনও সেখানে অন্ধকার আসবে, আবার সূর্যোদয়ের সঙ্গে সে আবার পুরনো জীবনে ফিরে আসবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ ক্ষমতায় সৌরভ আর থাকতে পারবেন কি না, তা নিয়ে গত কয়েক মাস ধরেই জল্পনা ক্রমশ বাড়ছিল। এর মধ্যে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল, বোর্ডের নির্বাচনে লড়তে সৌরভের কোনও বাধা নেই। কিন্তু তাতে নিশ্চিত হয়নি, সৌরভই বোর্ড সভাপতি থাকছেন। বরং সেই সম্ভাবনা ক্রমশ ক্ষীণ হয়। শেষ পর্যন্ত জানা যায়, ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার রজার বিন্নী পরবর্তী বোর্ড সভাপতি হচ্ছেন। এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে সৌরভ হয়তো কোনও ভাবেই ভারতীয় ক্রিকেটের প্রশাসনে থাকতে পারবেন না।

এ সম্পর্কিত আরও খবর