ফ্লাইট সীমিত করল ইন্ডিগো

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 22:04:54

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন আসার পর ফের মহামারির কেন্দ্রস্থল হয়ে উঠেছে ভারত। দেশটিতে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ। এমন পরিস্থিতিতে দেশটির অভ্যন্তরীণ রুটে ফ্লাইট কমে গেছে। তাই ইন্ডিগো এয়ারলাইন্স ফ্লাইট সীমিত করার ঘোষণা দিয়েছে।

যেহেতু পশ্চিমবঙ্গ সরকার দিল্লি ও মুম্বাই থেকে কলকাতায় সপ্তাহে দুবার সোম ও শুক্রবার ফ্লাইট চালানোর কথা বলছে। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে।

ইন্ডিগো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের প্রকাশিত নির্দেশিকা অনুসারে, আমরা দিল্লি এবং মুম্বাই থেকে কলকাতা, দুর্গাপুর এবং বাগডোগরার ফ্লাইটগুলি শুধুমাত্র সোম ও শুক্রবার চালাব।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই ছয়টি রুটের অবশিষ্ট ফ্লাইটগুলি আগামী তিন মাসের জন্য স্থগিত করা হয়েছে। এয়ারলাইন্সটি দেশজুড়ে কোভিড বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ফ্লাইট সীমিত করার প্রথম পদক্ষেপ নিল।

উল্লেখ্য, ইন্ডিগো বর্তমানে দিল্লি এবং কলকাতার মধ্যে প্রায় দৈনিক ২৫টি ফ্লাইট এবং মুম্বাই এবং কলকাতার মধ্যে ১৫টি ফ্লাইট পরিচালনা করছে।

ভারতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৯০ হাজার ৯২৮ জন নতুন রোগী। করোনা আক্রান্ত হয়ে আরও ৩২৫ জনের মৃত্যুর খবর দিয়েছে ভারতের স্বাস্থ্য বিভাগ। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৮২ হাজার ৮৭৬ জনে।

এ সম্পর্কিত আরও খবর