সবার নজর নন্দীগ্রামে

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 14:53:40

পশ্চিমবঙ্গে তৃতীয়বারের মতো সরকার গড়তে যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২টি আসনের ভোট গণনায় দেখা গেছে বেশিরভাগ আসনে এগিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু সবার নজর এখন নন্দীগ্রামে। কারণ এই আসনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রার্থী শুভেন্দু অধিকারী এগিয়ে আছেন।

কিন্তু এখনো বলা যাচ্ছে না ফলাফল কি হবে।

প্রতিটি রাউন্ডে রীতিমতো ওঠানামা চলছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে টানটান উত্তেজনা নন্দীগ্রামে। গণনায় বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী এগিয়ে থেকেই শুরু করেছেন। কিন্তু তাতে স্বস্তি নেই তাঁর অনুসারীদের। অন্য দিকে, তৃণমূল শিবির অনেকটাই নিশ্চিন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে।

তৃণমূল শিবিরের বক্তব্য, নন্দীগ্রাম ২ নম্বর ব্লকে গণনার শেষে শুভেন্দু এগিয়ে থাকলেও ১ নম্বর ব্লকে এখনও গণনা শুরু হয়নি। ফলে আপাতত শুভেন্দু এগিয়ে থাকলেও মমতা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এগিয়ে যাবেন বলেই মনে করছে নন্দীগ্রামের তৃণমূল শিবির।

তবে সার্ভারে সমস্যা দেখা দেওয়ায় সেখানে ফল ঘোষণায় দেরি হচ্ছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

স্থানীয় সময় রোববার (০২ মে) সকাল ৮টা থেকে পশ্চিমবঙ্গ বিধানসভার ২৯২ আসনের ভোট গণনা শুরু হয়েছে। গত ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় রাজ্য বিধানসভার ২৯২ আসনে ভোট হয়। সেই নির্বাচনের ফলাফল আজ গণনা করা হচ্ছে।

গোটা রাজ্যে ভোট গণনা চললেও বাড়তি নজর নন্দীগ্রামের দিকে। গোটা দেশই তাকিয়ে রয়েছে তৃণমূলের আন্দোলন ভূমির দিকে।

এ সম্পর্কিত আরও খবর