হিন্দু মহিলার শেষকৃত্য করলো মুসলিম যুবকরা!

ভারত, আন্তর্জাতিক

মহিউদ্দিন আহামেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-08-30 12:00:50

৫৮ বছর বয়সী প্রভাতী দেবী। ভারতের বিহার রাজ্যের ইমামগঞ্জ থানার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন কোভিড-১৯ এর লক্ষণ নিয়ে। কিন্তু শেষ রক্ষা হয়নি, চিকিৎসার মাঝ পথেই নিভে যায় জীবন প্রদীপ। হাসপাতাল থেকে দুপুর বারোটাতেই লাশ রিলিজ করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। লাশ এনে রাখা হয় হাসপাতালের বাইরে একটি গাড়িতে। কিন্তু রাত ৮টা পর্যন্ত সেই লাশে কেউ হাত দেয়নি, সৎকার তো পরের কথা।

লাশের সৎকার করতে যখন অপারগতা জানায় মৃত প্রভাতী দেবীর স্বামী ও দুই সন্তান। তখন ত্রাতা হয়ে সামনে আসে তার এলাকারই কিছু মুসলমান যুবক। মো. রফিক, মো. শরিক, মো. কালামি, মো. বারিক সহ আরও কয়েক তরুণ খবর পেয়ে হাসপাতাল থেকে লাশ নিয়ে রওনা দেন গ্রামের পথে। তারপর সেখানেই হিন্দু শাস্ত্রমতে মহিলার দাহ কার্য সম্পন্ন করেন তারা।

এ বিষয়ে তরুণদের মধ্যে মো. শরিক বলেন, প্রভাতী দেবীর শরীর খারাপ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। করোনা সন্দেহ হলে পরীক্ষাও করা হয়। কিন্তু পরীক্ষার রিপোর্ট নেগেটিভ ছিল। কিন্তু চিকিৎসারত অবস্থায় তিনি মারা গেলে তার পরিবারের সন্দেহ হয় তিনি করোনাতেই মরেছেন। তাই তারা কেউ তার লাশে হাত দিতে চায়নি। পরে আমরা খবর পেয়ে বাঁশের তৈরি মাচায় দুর্গম পথ পাড়ি দিয়ে লাশ গ্রামে নিয়ে আসি এবং দাহ করি।

অবশ্য ঘটনার শেষে মহিলার সন্তান গণমাধ্যমকে বলেছেন, আমাদের গ্রামের মুসলিম যুবকরা যেভাবে আমার মায়ের শেষকৃত্য করেছে তাতে আমরা ঋণী। এটা হিন্দু মুসলিম সম্প্রতির অনন্য উদাহরণ হয়ে থাকবে।

এ সম্পর্কিত আরও খবর