ভারতে পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু, শনাক্তে রেকর্ড

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-08 18:42:25

ভারতে ফের বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। দেশেটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ৯০ হাজার মানুষ। আর একই সময়ে করোনাভাইরাসে সংক্রমিত আরও ৭১৪ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বেশ কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী ভারতের করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ১২৯ জন এবং মৃত্যু হয়েছে ৭১৪ জনের। দৈনিক সংক্রমণের এই রেকর্ড চিন্তায় ফেলছে প্রশাসনকে।

সেপ্টেম্বরের ২০ তারিখ দেশেটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছিল ৯২ হাজার ৬০৫ জন। এরপর থেকেই ক্রমশ কমছিল করোনার গ্রাফ। সেপ্টেম্বরের পর এই রেকর্ড সংক্রমণ বৃদ্ধি বড় বিপদের আগাম সংকেত বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। 

এদিকে, ২১ অক্টোবরের পর একদিনে আজকেই সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ৭১৪ জনের।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানায়, মার্চ মাসের শুরু থেকেই ভারতে সংক্রমণ তীব্র আকার ধারণ করেছে, এর মধ্যে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে।

এই মুহূর্তে দেশেটিতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫৮ হাজার ২৪১ জন। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৩ লাখ ৯২ হাজার ২৬০ জন। করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৫ লাখ ৬৯ হাজার ২৪১ জন। এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লাখ ৬৪ হাজার ১১০ জনের।

এ সম্পর্কিত আরও খবর