করোনায় মমতাজের ‘মনটা ভইরা যায়’

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 02:50:58

কণ্ঠশিল্পী মমতাজ গানে গানে করোনা প্রতিরোধের ডাক দিয়েছেন। এজন্য তিনি নিজের জনপ্রিয় ‘বুকটা ফাইট্যা যায়’ গানটি নতুন করে গেয়েছেন।

‘বন্ধু যখন নিয়ম মাইনা যায়, মনটা ভইরা যায়’ শিরোনামে মমতাজের গাওয়া নতুন এ গানের কথাগুলো, ‘দেশে ফেরত বন্ধু যখন/ চৌদ্দ দিন বাইরে না গিয়া/ সবার ভালোর কথা ভাইবা একলা রয়/ ঘরে একলা রয়/ মনটা ভইরা যায়/ ও মনটা ভইরা যায়।’

ব্র্যাকের উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে গানটির কথাগুলো বসানো হয়েছে মমতাজের ইতিমধ্যে বহুলপ্রচারিত ও অত্যন্ত জনপ্রিয় ‘বুকটা ফাইট্যা যায়’ শীর্ষক গানটির সুরের ওপর।

গানটিতে কণ্ঠ দেওয়া প্রসঙ্গে শিল্পী ও সাংসদ মমতাজ বেগম বলেন, ‘বর্তমানে করোনাভাইরাসকে কেন্দ্র করে যে সংকট সৃষ্টি হয়েছে, সেটা মোকাবিলায় এগিয়ে আসা আমাদের কর্তব্য। সাধারণ মানুষকে সম্ভাব্য সব উপায়ে সাহায্য করা আমাদের দায়িত্ব।’

ব্র্যাক ও ব্র্যাক ইন্টারন্যাশনালের কমিউনিকেশনস অ্যান্ড আউটরিচ বিষয়ক পরিচালক মৌটুসী কবীর এ প্রসঙ্গে বলেন, বর্তমানে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ কৌশল হলো ব্যাপক জনসচেতনতা এবং আমাদের দৈনন্দিন অভ্যাস ও আচরণের পরিবর্তন। কোভিড-১৯ মোকাবেলায় বাংলাদেশ সরকারকে সক্রিয় সহযোগিতা প্রদানের পাশাপাশি ব্র্যাক বিভিন্ন ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান ও বেসরকারি উন্নয়ন সংস্থার সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করছে। করোনাভাইরাস প্রতিরোধের বার্তাগুলোকে বিশেষ করে ছোট ছোট শহর ও গ্রাম-গঞ্জের মানুষের কাছে পৌঁছে দেওয়ার প্রচেষ্টায় তাঁদের মতো প্রখ্যাত শিল্পীবৃন্দ যুক্ত হয়েছেন বলে আমরা মমতাজ এবং কুদ্দুস বয়াতীর কাছে গভীরভাবে কৃতজ্ঞ।

এর আগে ব্র্যাক পরিচালিত জনসচেতনতামূলক প্রচারণা কার্যক্রমে ইতিমধ্যে যুক্ত হয়েছেন শিল্পী কুদ্দুস বয়াতি। তাঁর গাওয়া একটি গান প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পায়। দেশের বিভিন্ন অঞ্চলে মাইকে গানটি প্রচারিত হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর