পলাশের ‘ঘরে ফেরা’ ও বর্তমান ব্যস্ততা

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-11 14:20:21

নিজের আসল নামের চেয়ে ‘কাবিলা’ ও ‘পারভেজ’ নামে অধিক পরিচিত নির্মাতা ও অভিনেতা জিয়াউল হক পলাশ। এই দুই নামে ‘ব্যাচেলর পয়েন্ট’ ও ‘ফ্যামিলি ক্রাইসিস’ শিরোনামের দুইটি জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করে তুমুল জনপ্রিয় পেয়েছেন এই অভিনেতা। তবে অভিনেতার চেয়ে পরিচালক হিসাবে নিজেকে গড়ে তুলতে চান তিনি। এসব বিষয় ও বর্তমান ব্যস্ততা নিয়ে সম্প্রতি বার্তা২৪.কমের মুখোমুখি হয়েছেন জিয়াউল হক পলাশ। তার সঙ্গে আলাপচারিতা দীর্ঘ করেছেন গোলাম মোর্শেদ সীমান্ত।

বার্তা২৪.কম: এখন পর্যন্ত তিনটি নাটক পরিচালনা করেছেন। আজ আপনার পরিচালনায় আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী অভিনীত ‘ঘরে ফেরা’ শিরোনামের একটি নাটক প্রকাশ পেলো...

জিয়াউল হক পলাশ: ‘ঘরে ফেরা’ নাম দেখে অনেকেই ভাবতে পারে কারও বাড়িতে ফেরা নিয়েই গল্পটা। গল্পটা আসলে পুরোটাই ভিন্ন। ঘরে ফেরা নাটকে তাদেরই গল্প যারা ঘরে থেকেও ঘরকে খুঁজে বেড়ায়। নাটকটিতে নিশো ভাই একজন চাকরিজীবী এবং মেহজাবিন আপু গৃহিণী। পরিচালক হিসেবে প্রথম নিশো ভাই এবং মেহজাবিন আপুর সঙ্গে কাজ করলাম। দুই জনের ঢাকা শহরে দাম্পত্য জীবনের গল্প গুলোই তুলে ধরার চেষ্টা করেছি। উত্তরার বিভিন্ন স্থানে দু’দিন নাটকের শুটিং করেছি।

 

বার্তা২৪.কম: পরিচালক পলাশের কাছ থেকে এবার অভিনেতা পলাশের ব্যস্ততা জানা যাক...

জিয়াউল হক পলাশ: আমি মিডিয়াতে আসি পরিচালনা করার জন্যই। আমি সহকারী পরিচালক হিসেবে কাজ করেছি বেশ অনেক বছর। বর্তমানে সহকারী পরিচালক হিসেবে কাজ করছি কাজল আরেফিন অমি ভাইয়ের সাথে। আমাকে প্রথম অভিনয় করার সুযোগটাও দিয়েছিলেন অমি ভাই। এখন ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিক নাটকটা নিয়ে ব্যস্ততা যাচ্ছে। এছাড়া অমি ভাইয়ের কিছু নাটকে কাজ করবো। একটা কোমল পানীয় এর বিজ্ঞাপনে কাজ করলাম নির্মাতা আদনান আল রাজীব ভাইয়ের সাথে। এছাড়াও নতুন কিছু বিজ্ঞাপনে দর্শকরা আমাকে দেখতে পাবেন।

জিয়াউল হক পলাশ

বার্তা২৪.কম: আর পরিচালক পলাশের ব্যস্ততা...

জিয়াউল হক পলাশ: এখন থেকে প্রতি মাসে আমার পরিচালনায় দুইটি কাজ পাবে দর্শকরা। ঈদের জন্য বেশ কিছু কাজ করবো এবার ইনশাআল্লাহ। এছাড়া ভবিষ্যতে সিনেমা বানানোর পরিকল্পনা আছে।

এ সম্পর্কিত আরও খবর