‘বিষয়টি পারিবারিক’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 13:00:49

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে আজ (২৩ জুলাই) থেকে শুরু হতে যাচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘বিষয়টি পারিবারিক’।

নাটকের গল্পে দেখা যাবে, চার মেয়ে ও এক ছেলেকে নিয়ে ব্রিগেডিয়ার (অবঃ) রিজওয়ান খানের সংসার। যিনি তার পরিবারের সকল সদস্যকে সবসময় মিলিটারি শাসনে রাখেন।
রিজওয়ানের বড় মেয়ে শায়লা বিবাহিত কিন্তু বাবার বাড়িতে থাকেন। পাঁচ বছর ধরে স্বামী বিদেশ আছেন। মেঝ মেয়ে সানজানা বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের ছাত্রী। দেখে শান্ত মনে হলেও, প্রেম করে তার বিশ্ববিদ্যালয়ের পঞ্চাশোর্ধ্ব শিক্ষক সাজ্জাদ আহমেদের সঙ্গে। সেজো মেয়ে ফারজানা বিশ্ববিদ্যালয় পড়ুয়া, স্মার্ট এবং চঞ্চল। ছোট মেয়ে আফসানা। পড়াশোনার পাশাপাশি তার একমাত্র কাজ হলো আশপাশের ছেলেদের সঙ্গে নিয়মিত প্রেম করা।

বড় ছেলে রায়হান মেধাবী এবং একরোখা। অনার্স, মাস্টার্স-এ ফার্স্ট ক্লাস ফার্স্ট হওয়া রায়হান কখনও তিন মাসের বেশি কোনো চাকরিতে টিকতে পারে না। চাকরির মতো তার কোনো প্রেমিকাও বেশিদিন টেকে না।
এমন কঠিন আইনে পরিচালিত পরিবারের গল্প শুরু হয় কাজের লোককে বিদায় করে দেয়ার মধ্য দিয়ে। ব্রিগেডিয়ার সাহেব কাজের লোক বিদায় করে দিয়ে বাসার সব কাজ ছেলে-মেয়েদের মধ্যে ভাগ করে দেন। এরমধ্যে তাদের দূর সম্পর্কের আত্মীয় বিএ পাশ ছেলে আফজাল বাসায় ওঠে চাকরির খোঁজে। তাকে নিয়ে রিজওয়ান সাহেব উদ্ভট সব প্রজেক্ট হাতে নেয়। এরপর ঘটতে থাকে নানান ঘটনা।

ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মৌসুমী হামিদ, শবনম ফারিয়া, ফখরুল বাশার মাসুম, মিশু সাব্বির, সাজু খাদেম, নুসরাত জাহান পাপিয়া প্রমুখ। নাটকটি সপ্তাহের প্রতি মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার রাত ১০টায় প্রচারিত হবে।

এ সম্পর্কিত আরও খবর