দুর্গোৎসবে কোন বলিউড তারকা কিভাবে সাজলেন দেখুন ছবিতে

বলিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-12 20:20:59

শারদীয় দুর্গোৎসব প্রায় শেষের পথে। আগামীকাল দশমীতে প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হবে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান। দূর্গা পূজা বাঙালিরা সবচেয়ে ধুমধাম করে পালন করলেও বর্তমানে বলিউডে জমজমাটভাবে পালন করা হয় এই উৎসব। সেখানে মায়ানগরী মুম্বাইয়ের শুধু বাঙালি তারকারাই নয়, হাজির হন বিভিন্ন রাজ্যের জনপ্রিয় বলিউড তারকারা। কেউ কেউ হাজির হতে না পারলেও সোশ্যাল মিডিয়ায় সেজেগুজে দারুণ সব ছবি পোস্ট করে ভক্তদের জানান পূজার শুভেচ্ছা। এবারও তার ব্যতিক্রম হয়নি।

মুম্বাইয়ের মুখার্জী বাড়ির দুর্গাপূজা সবচেয়ে জনপ্রিয়। সেখানেই গত বুধবার দেবী দুর্গাকে দেখতে হাজির ছিলেন মুখার্জি বাড়ির দুই সুকন্যা রানি মুখার্জী ও কাজল। ষষ্ঠীর মণ্ডপেই দুই তারকার খোশ গল্পে আড্ডায় জমে ওঠার মুহূর্ত এখন আলোচনায়।

নিজেদের বাড়ির পুজোয় স্বামী অজয় দেবগন ও ছেলে যুগকে নিয়ে কাজল

বছরে পূজার এই চার দিন বলিউড তারকার খোলস ছেড়ে বাঙালিয়ানা উপভোগ করেন তারা। নিজের হাতে খাবারও খান সেখানে। পরিচালক অয়ন মুখার্জীর বাবা দেব মুখার্জীর তত্ত্বাবধানে কয়েক বছর ধরে সেই বাড়িতে পূজা হচ্ছে। সম্পর্কে রানি-কাজলদের কাকা হন দেব।

প্রতিবার জুহুর স্বনামধন্য ‘টিউলিপ স্টার হোটেল’-এ আয়োজন করা হয় এই পূজার। এবার সেখানকারই এসএনডিটি উইমেন ইউনিভার্সিটিতে রানি-কাজলদের পূজার আয়োজন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সাবেকি সাজে দেবীর বোধনে ব্যস্ত দেখা যায় রানি এবং কাজলকে।

নিজেদের বাড়ির পুজো মণ্ডপে রানি মুখার্জী

এদিন রানিকে দেখা গেল শাঁখা-পলা পরে নীল রঙের সুন্দর চওড়া পাড়ের সিল্ক শাড়িতে। এবং কালের পরনে ছিল কমলা রঙের সুন্দর অরগাঞ্জা শাড়ি। গায়ে আঁচল দিয়েই ক্যামেরার সামনে পোজ দিলেন দুই বোন। ঠিক যেন ‘খাস বাঙালি’।

অষ্টমীতে রানি, ভাগ্যশ্রী ও তার কন্যা

এছাড়াও প্রতি বছর প্রতিমা দর্শনে আসেন বলিউডের বড় বড় তারকারা। তাদের মধ্যে জয়া বচ্চন অন্যতম। একসময় সপরিবার আসতেন তারা। তবে গত বছর থেকে পরিবারে ফাটলের যে গুঞ্জন ছড়িয়ে পড়ছে, সেই আবহেই হয়তো একা এলেন জয়া। সেখানে প্রতি বছর কাজলের সঙ্গে পোজ দিতে দেখা যায় জয়াকে।

সপ্তমীতে একত্রিত হন কাজল ও জয়া বচ্চন

সপ্তমীর সকালে দুই দাপুটে বঙ্গকন্যার সাক্ষাৎ। দেখামাত্রই একে অপরকে জড়িয়ে চুম্বন করেন। জয়ার এমন আদুরে চুম্বনে আপ্লুত কাজলও। সপ্তমীর সকালে অর্গ্যানজা শাড়িতে সেজেছিলেন কাজল। জয়ার পরনে হলুদ সিল্কের শাড়ি। দেখা হওয়া মাত্রই খোশগল্প শুরু করে দেন তারা।

এদিকে দুর্গাপুজা উপলক্ষে মুম্বাইয়ের একটি প্যান্ডেলে বৃহস্পতিবার সন্ধ্যায় দেখা গেছে বঙ্গললনা বিপাশা বসুকে। সঙ্গে ছিলেন তার স্বামী ও মেয়ে দেবী। এদিন দুর্গাপুজা প্যান্ডেলে একটি টপ পরে মূর্তির সামনে হাঁটু গেড়ে বসে প্রণাম করেন বিপাশা।

বঙ্গললনা বিপাশা বসু

প্রতিবার নিয়ম করে বন্ধু অয়ন মুখার্জির বাড়িতে দুর্গাপূজায় ঢুঁ মারেন বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর। বেশ কয়েকবার আলিয়া ভাটকেও সাথে নিয়ে এসেছিলেন। তবে এবার দুর্গোৎসব যা কিনা সকলের কাছে রানি-কাজলদের বাড়ির দুর্গাপূজা বলেই পরিচিত, সেখানে একাই দেখা গেল রণবীরকে।

বন্ধু অয়ন মুখার্জির বাড়ির দুর্গাপূজায় ঢুঁ মারেন বলিউড সুপারস্টার রণবীর কাপুর, সঙ্গে রানি

তবে আলিয়া ভাটও মিস করেননি বেস্ট ফ্রেন্ড আয়ান মুখার্জীর বাড়ির পুজো। তিনি টুকটুকে লাল মসলিনের ডিজাইনার শাড়ি ও হাতাকাটা ব্লাউজ পরে হাজির হন। তার দিক থেকে চোখ ফেরানো যাচ্ছিল না। এই সুন্দরী সুপারস্টারকে দেখে সবাই ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে পড়েন। গতকালই মুক্তি পেয়েছে আলিয়ার সিনেমা ‘জিগরা’। দেবীর কাছে নিশ্চয়ই ছবির সাফল্যের জন্য প্রার্থণা করেন তিনি। এ সময় আলিয়ার সঙ্গে ছিলেন তার বড় বোন শাহীন ভাট।

আলিয়া ভাট এসেছিলেন বোন শাহীন ভাটকে নিয়ে

আজও কাজল আর রানীকে ঐতিহ্যবাহী বাঙালি সাজেই দেখা গেল। সিঁদুর খেলার দিন আটপৌরে শাড়িতে বাঙালি বাড়ির গিন্নিমা রানি। তাকে গরদের শাড়িতে টেক্কা দিলেন কাজলও। কাজলকে এদিন লাল পাড় সাদা গরদের শাড়িতে একেবারে উজ্জ্বল দেখাচ্ছিল। তবে রানির মতো আটপৌরে নয়, এক প্লিট করে শাড়ি পরেছিলেন অজয় ঘরণী। সঙ্গে ম্যাচিং লাল ব্লাউজ। নিজের লুককে আলাদা মাত্রা দিতে কাজল একজোড়া স্টেটমেন্ট কানের দুল ছিল, গলায় কোনও গয়না পরেননি নায়িকা। খোলা চুল, কপালে ছোট্ট লাল টিপে নজরকাড়া কাজল।

সিঁদুর খেলায় মেতে ওঠেন কাজল ও রানি

অন্যদিকে, সোনালি পোলকা ডট তসর শাড়িতে রানিকে একদম রাজরানির মতো দেখাচ্ছিল। আটপৌরে শাড়ির আঁচলের খুঁটে বাঁধা চাবির গোছা, ঠিক যেন জমিদার গিন্নি রানি। সোনালির শাড়ির সঙ্গে কনট্রাস্ট করে লাল ব্লাউজে গ্ল্যামারাস বলিউডের মর্দানি। রানি নিজেকে সাজিয়েছেন সোনার গয়নায়। গলা ভর্তি হার, ঝোলা দুল আর হাতে শাঁখা-পলায় উজ্জ্বল রানি।

বাড়িতে কাজল তার মা অভিনেত্রী তানুজা ও বোন তানিশার সঙ্গে

মুখার্জী বাড়ির পূজার বাইরে সোশ্যাল মিডিয়ায় যে বলিউড তারকারা পূজার সাজের ছবি পোস্ট করেছেন তাদের ছবিগুলোও রইল পর পর-

বলিউড ডিভা মালাইকা আরোরা সেজে উঠেছেন সাদার শুভ্রতায়
বলিউডের ফ্যাশন আইকন সোনম কাপুর বরাবরই নজরকাড়েন ফটোশুটে
তরুণ প্রজন্মের ক্রাশ তৃপ্তি দিমরীর ট্রেডিশনাল লুক
প্রখ্যাত অভিনেত্রী বিদ্যা বালান কালা শাড়িতে দ্যূতি ছড়ান
দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেত্রী রাশি খন্না এমন দেশি লুকে পুজোর শুভেচ্ছা জানিয়েছেন ভক্তদের
নতুন প্রজন্মের বলিউড অভিনেত্রী শর্বরীর ক্লাসি ট্রেডিশনাল লুক
গ্ল্যামারাস অভিনেত্রী তারা সুতারিয়ার সাদা শাড়ি অফ সোল্ডার ব্লাউজ লুক চোখে আরাম দিচ্ছে

এ সম্পর্কিত আরও খবর