ব্যাপক ক্ষতির মুখে নিপুণ

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-07-29 19:59:35

লন্ডন থেকে দেশে ফিরেছেন জনপ্রিয় চিত্রনায়িকা নিপুণ আক্তার। সেখানে ‘গ্লোবাল উইম্যান’-এর উদ্যোগে, ‘লন্ডন উইমেন এমপাওয়ারমেন্ট সামিট ২০২৪’-এ অংশ নিতে গিয়েছিলেন তিনি।

দেশে ফিরেই চলমান অবস্থা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন এই অভিনেত্রী। অনেকেই জানেন, নিপুণ অভিনয়ের পাশাপাশি দীর্ঘদিন ধরে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। তার দুটি বিউটি পার্লার আছে ঢাকার গুলশান ও বনানীতে। সেখানে কাজ করেন ৫০ জনের বেশি কর্মী। আছেন বিদেশিও। তবে দেশের এই পরিস্থিতিতে ব্যবসার অবস্থা খুবই খারাপ। কর্মীদের আনা-নেওয়ার জন্য ট্রান্সপোর্টের ব্যবস্থা করতে হচ্ছে। বিদেশি কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতেও অতিরিক্ত লোকবল নিয়োগ দিতে হচ্ছে। সব মিলিয়ে খরচ দিনদিন ঊর্ধ্বমুখী হলেও আয় নিম্নমুখী।

চিত্রনায়িকা নিপুণ আক্তার

এ প্রসঙ্গে নিপুণ বার্তা২৪.কমকে বলেন, ‘এভাবে তো চলতে পারে না। সরকার ছাত্রদের দাবি মেনে নিয়েছে। এবার তো সব কিছু শান্ত হয়ে যাওয়া উচিত। আমরা যারা ব্যবসা করি তারা বুঝতে পারি একেকটা দিন নষ্ট মানে লাখ লাখ টাকার ক্ষতি। এই ক্ষতি পুষিয়ে উঠব কী করে? একজন অভিনেত্রী হিসেবে, একজন নারী উদ্যোক্তা হিসেবে অনুরোধ করব, অনেক হয়েছে, প্লিজ এবার দেশকে দেশের মতো চলতে দিন।’

এদিকে, লন্ডনে যাওয়ার আগে বেশ চুপিসারে একটি ওয়েব সিরিজের শুটিং করেছেন নিপুণ। তপু খানের ‘লাইফ ইজ বিউটিফুল’ সিরিজটি মুক্তি পাবে হইচইতে। সিরিজের বিষয়বস্তু বলতে না চাইলেও নিপুণ জানান, এমন গল্পে আগে কখনো কাজ করেননি। বলেন, ‘আমি তো আগের মতো নিয়মিত অভিনয় করি না। যেটা ভালো লাগে, শুধু সেটাই করি। তপু খান নির্মাতা হিসেবে দারুণ। মনে হলো তোর সঙ্গে সিরিজটি করলে দারুণ হবে। তা ছাড়া ওটিটি প্ল্যাটফরম হইচই দুই বাংলাতেই জনপ্রিয়। কাজটা দুই বাংলার দর্শকের কাছে পৌঁছবে।’

চিত্রনায়িকা নিপুণ আক্তার

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে মনোয়ার হোসেন ডিপজলের সঙ্গে আইনি লড়াই চলছে নিপুণের। এ নিয়ে তিনি জানান, আগামী মাসের প্রথম দিকেই ফের আদালতে যাবেন। তার আইনজীবীও সেই পরামর্শ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর