মহামারিতে স্থগিত হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-08-28 08:05:55

৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আচমকা স্থগিত করা হয়েছে। পশ্চিমবঙ্গের গণমাধ্যম বরাতে জানা যায়, রাজ্য সরকার এক বিবৃতির মাধ্যমে উৎসব স্থগিতাদেশ দিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, “বর্তমান কোভিড পরিস্থিতিতে সংক্রমণ আরও বাড়ার আশঙ্কায় এবং উৎসবের সঙ্গে জড়িত একাধিক বিশিষ্ট জন ইতিমধ্যেই করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত রাখা হল ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কবে এই উৎসব হবে, তা পরে জানানো হবে।”

ভারতজুড়ে করোনা মহমারির প্রকোপ বাড়ায় বিশেষ সতর্কতা অবলম্বন করেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সাতদিনব্যাপী এ উৎসব। পশ্চিমবঙ্গের গণমাধ্যমসূত্রে জানা যায়, চলতি বছরে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বদলে নবান্ন সভাঘর থেকে ভার্চুয়ালি উদ্বোধনের পরিকল্পনা ছিল উৎসবের। মঙ্গলবার স্থানীয় এক সংবাদ সম্মেলনেই উৎসব সম্পর্কে বিস্তারিত জানানো হয়। একদিন পরই এলো এই সংবাদ।

এ সংবাদ সম্মেলনে করোনা আক্রান্ত হয়েই উপস্থিত ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। আজ বুধবার জানা গেল তিনিও করোনা আক্রান্ত হয়েছেন। 

৭১টি দেশ থেকে বেছে নেওয়া ৫৮টি শর্ট ফিল্ম এবং তথ্য চিত্র এবং ৪১টি দেশ থেকে মোট ১৬১টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্য থেকে ৪৬টি বিদেশি ছবি নিয়ে সাজানো হয়েছিল উৎসবের। মোট দশটি প্রেক্ষাগৃহে ধারণ ক্ষমতার অর্ধেক দর্শক নিয়ে ২০০টি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। উৎসবে নির্বাচিত হয় জয়া আহসান অভিনীত সায়ন্তন মুখার্জির জীবনানন্দ দাশের ঝরা পালক ও বাংলাদেশের নির্মাতা শবনম ফেরদৌসী পরিচালিত আজব ‘কারখানা’।

এ সম্পর্কিত আরও খবর