‘শান’ আমার জীবনের সেরা সিনেমা: পূজা চেরি

সিনেমা, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-12-12 19:58:23

আগামী ৭ জানুয়ারি মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। ছবিটিতে তৃতীয়বারের মতো জুটি হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও পূজা চেরি। এই ছবিটির মাধ্যমে দীর্ঘ তিন বছর বিরতির পর প্রেক্ষাগৃহে একসঙ্গে আসছেন তারা।

সর্বশেষ ২০১৮ সালে ‘পোড়ামন ২’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দা মাতিয়েছেন এ জুটি। এ চলচ্চিত্রটির পরপরই নির্মিত হয় ‘শান’। কিন্তু মহামারির ফেরে পড়ে চলচ্চিত্রটির মুক্তিও আটকে যায়।

দীর্ঘ প্রতীক্ষিত চলচ্চিত্রটি নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করেছেন হালের সেনশেসন পূজা চেরি। তিনি বললেন ইতিপূর্বে তার যতগুলো চলচ্চিত্র মুক্তি পেয়েছে তার মধ্যে এ চলচ্চিত্রটিকেই সবচেয়ে এগিয়ে রাখতে চান তিনি।

‘শান’ মুক্তি উপলক্ষে মঙ্গলবার (০৪ জানুয়ারি) রাজধানীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে পূজা বলেন, “আমার মনে হয় এর আগে যত সিনেমা করেছি কিংবা এর পরে আমি যত সিনেমা করবো, তার মধ্যে ‘শান’ আমার জীবনের একটা সেরা সিনেমা হয়ে থাকবে। ৭ জানুয়ারি রিলিজ হচ্ছে ঠিকই কিন্তু প্রায় তিন বছর অপেক্ষা করেছি এই চলচ্চিত্রটির জন্য। আপনারা ‘শান’ সিনেমা হলে এসে দেখুন, ভালো লাগলেও বলুন না লাগলেও বলুন। আপনাদের বউ, গার্লফ্রেন্ড যারা আছে তাদের নিয়ে ‘শান’ দেখতে আসুন । মানে পরিবার নিয়ে আসুন।”


এ সময় আরও উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক এম রহিম, সিয়াম আহমেদ, খল-অভিনেতা মিশা সওদাগর এবং শান ছবির প্রযোজক ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান। আরও উপস্থিত ছিলেন, জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন, অভিনেতা নাদের চৌধুরী ও প্রধান ডিওপি শাহীনসহ ছবিটির অন্যান্য কলাকুশলীরা।

সিয়াম বলেন, “সিনেমাটি নিয়ে তিনটি বছর রাহিম ভাই যে পরিশ্রম করেছেন, তার জন্য একটা হাততালি দরকার। অন্তত রাহিমের পরিশ্রমের জন্য হলেও আমি বলবো, আপনারা চলচ্চিত্রটি দেখুন। সিনেমা হলে আসুন, আমাদের পাশে থাকুন। আশা করছি নিরাশ হবেন না।”

নতুন বছরে প্রেক্ষাগৃহে প্রথম চলচ্চিত্র হতে যাচ্ছে ‘শান’। সবাইকে হলে গিয়ে সিনেমাটি দেখার আহ্বান জানিয়েছেন সবাই।

মিশা সওদাগর বলেন, “গত ১৫ বছরে এমন সিনেমা নেই যেটা চলার কথা কিন্তু চলেনি। আপনার দেখাতে পারবেন না- ভালো গল্প ছিল, ডিরেকশন ছিল, অভিনয় ছিল কিন্তু চলেনি। ‘শান’ হচ্ছে সেই সিনেমা, যার সবকিছু আছে।”

সিয়াম-পূজা ছাড়াও এতে আরও অভিনয় করেছেন হাসান ইমাম, অরুণা বিশ্বাস, চম্পা, মুরাদ পারভেজ, ডন ও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন তাসকিন রহমান। ‘শান’-এর গল্প লিখেছেন আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন নাজিম উদ দৌলা। ফিল্মম্যানের প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছে জাজ মাল্টিমিডিয়া।

 

এ সম্পর্কিত আরও খবর