বড়পর্দায় ফুটল মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’

সিনেমা, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-31 15:12:25

আজ (৩১ ডিসেম্বর) বড়পর্দায় মুক্তি পেল বছরের শেষ চলচ্চিত্র ‘রাত জাগা ফুল’। সারাদেশের ২৮ প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি।

চলচ্চিত্রটির মধ্য দিয়ে নির্মাতা হিসেবে বড় পর্দায় অভিষেক ঘটল অভিনেতা মীর সাব্বিরের। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানের এ ছবির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন মীর সাব্বির নিজেই।

চলচ্চিত্রটি সম্পর্কে তিনি বলেছেন, “আমরা সবসময় শুনি রাত জাগা পাখি। কিন্তু ‘রাত জাগা ফুল’ কেনো এর একটা কারণ তো অবশ্যই আছে। সেটা হলে গিয়েই বিস্তারিত দেখতে পাবেন দর্শক।তবে এতটুকু বলতে পারি, আমরা যখন ঘুমিয়ে থাকি তখন পুরো পৃথিবীই কিন্তু ঘুমিয়ে থাকে। জেগে থাকে অন্য একটা প্রকৃতি অন্য একটা জগত। আবার আমরা যখন কাজে থাকি তখন অন্য একটা জগত ঘুমায়। এর একটা ব্যাখ্যা কিন্তু আছে। সব অন্ধকারের মধ্যে একটা অদ্ভুত আলো থাকে। মানুষের ভেতরেও অন্ধকার এবং আলো আছে। যাই বলি, দিন শেষে সব বিজয় কিনতু সত্য ও সুন্দরের হয়।”

এদিকে প্রিয় এ অভিনেতা ও সহকর্মীর চলচ্চিত্র মুক্তি উপলক্ষে আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করছেন অভিনয়শিল্পীরা। দর্শকদের হলে গিয়ে চলচ্চিত্রটি দেখার অনুরোধও জানাচ্ছেন তারা।


জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী বলেছেন,“ শিল্পের এই সংকটকালে, তাঁর এই চেষ্টা আর সাধনাকে আমি সাধুবাদ জানাই। কতটা শৈল্পিক নির্মান তিনি করেছেন, তা না হয় সিনেমা হল থেকে “রাত জাগা ফুল” দেখে এসেই বলবো। এখন এটুকু অন্তত: নির্দ্ধিধায় বলতে পারি, এই সিনেমা নির্মাণের পেছনে তাঁর শ্রম আর সততার কোন অভাব ছিল না। শুভ কামনা “রাত জাগা ফুল” এর জন্য, শুভ কামনা নির্মাতা মীর সাব্বির এর জন্য।

তিনি আরও বলেন, “৩১ ডিসেম্বর দেশব্যাপী “রাত জাগা ফুল” সিনেমা হলে মুক্তি পাচ্ছে। সবাই হলে গিয়ে সিনেমাটি দেখুন।সিনেমাটি আপনাদের জন্যই বানানো।দর্শক আমাদের সাথে থাকলে বাংলা সিনেমার জয় সুনিশ্চিত।”

এর সহকারী প্রযোজক হিসেবে আছে ফুলঝুড়ি মিডিয়া লিমিটেড। এতে মীর সাব্বির ছাড়াও অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, ডা. এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, জান্নাতুল ফেরদৌস ঐশী, অপু, আবু হোরায়রা তানভীর প্রমুখ।

ঢাকার ভেতরে ‘রাত জাগা ফুল’ মুক্তি পাবে- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা শপিং মল, সীমান্ত সম্ভার ও সনি স্কয়ার), ব্লকবাস্টার, শ্যামলী, মধুমিতা, আনন্দ, চিত্রামহল, গীত, নিউ গুলশান ও সেনা সিনেমায়।

ঢাকার বাইরে মুক্তি পাবে- সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), সুগন্ধা (চট্টগ্রাম), বর্ষা (গাজীপুর), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), নিউমেট্রো (নারায়ণগঞ্জ), মনিহার (যশোর), চাঁদমহল (কাঁচপুর), সেনা অডিটোরিয়াম (সাভার), চন্দ্রিমা সিনেমা (জয়দেবপুর), চিত্রালী সিনেমা (খুলনা), শঙ্খ (খুলনা), শাপলা (রংপুর), রূপকথা (পাবনা), নন্দিতা (সিলেট), বনলতা (ফরিদপুর), রাজ (কুলিয়ার চর) ও পূরবী (ময়মনসিংহ)।

 

এ সম্পর্কিত আরও খবর