ভাঙা হতে পারে অমিতাভের ‘প্রতীক্ষা’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 14:02:38

রাস্তা সম্প্রসারণের জন্য ভাঙা হতে পারে অমিতাভ বচ্চনের সাধের বাড়ি ‘প্রতীক্ষা’র একটি অংশ। সম্প্রতি এমনটাই তথ্য প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

 ‘প্রতীক্ষা’র ভেতরের একটি অংশ

প্রকাশিত ওই প্রতিবেদনে জানা গেছে- ২০১৭ সালের পুরানো একটি নোটিসকে কেন্দ্র করে নতুন করে সক্রিয় হয়েছে বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন (বিএমসি)।

এ বিষয়ে এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ৯০ নাম্বার ওয়ার্ডের মিউনিসিপ্যাল কাউন্সিলর টিউলিপ মিরান্ডা বলেন, “রাস্তা সম্প্রসারণ নীতি অনুযায়ী ২০১৭ সালে অভিনেতা অমিতাভ বচ্চনকে নোটিশ পাঠিয়েছিলো বিএমসি। কিন্তু শুধুমাত্র অমিতাভ বচ্চনের বাংলো আছে বলে রাস্তা সম্প্রসারণের কাজ হঠাৎ করে থেমে গেলো। যখন নোটিশ দেওয়া হলো তখন কেনো জায়গাটার দখল নেওয়া হলো না? সাধারণ মানুষের জায়গা হলে তো সঙ্গে সঙ্গেই নিয়ে এই দখল নিয়ে নেওয়া হতো পুর আইনের ২৯৯ ধারায়। সেখানে স্পষ্ট বলা আছে- এখনই কাজ শুরু করা যবে দ্বিতীয়বার আপিলের সুযোগ দেওয়ার প্রয়োজন নেই।’

 ‘প্রতীক্ষা’র ভেতরের একটি অংশ

তিনি যোগ করে আরও বলেন, লোকাযুক্তের কাছে যাওয়ার হুমকি দেওয়ার পরই বিএমসির তরফে এই বিষয় নিয়ে জবাব পেয়েছেন তিনি। তার কথায় এই রাস্তা সম্প্রসারণের কাজ খুবই জরুরি। কারণ সেখানে দুটি স্কুল, হাসপাতাল, ইস্কনের মন্দির রয়েছে।

টিউলিপ মিরান্ডার আপিলের পরেই নড়চড়ে বসেছে বিএমসি এবং নতুন করে এই প্রজেক্টের কাজ শুরু হয়েছে।

 ‘প্রতীক্ষা’র ভেতরের একটি অংশ

মুম্বাইয়ের জুহুর ১০ নাম্বার রাস্তার কোনাকুনি অবস্থিত ‘প্রতীক্ষা’। ১৯৭৬ সাল থেকে এখানে থাকতে শুরু করেছিলেন অমিতাভ বচ্চন ও তার পরিবার। বাড়ির নামটি রেখেছিলেন বর্ষীয়ান এই অভিনেতার বাবা হরিবংশ রাই বচ্চন। এই বাড়ি থেকেই ঘোড়ায় চড়ে ঐশ্বরিয়া রাইকে বিয়ে করতে গিয়েছিলেন অভিষেক বচ্চন।

সব মিলিয়ে বচ্চন পরিবারের বহু স্মৃতি জড়িয়ে রয়েছে ‘প্রতীক্ষা’র সঙ্গে।

এ সম্পর্কিত আরও খবর