মঈনুস সুলতানের ভ্র্রমণগল্পে ফিরছে মাহমুদ হাফিজ’র ‘ট্রাভেলটক’

, ট্রাভেল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 07:57:46

প্রখ্যাত ভ্রমণলেখক ও পরিব্রাজক মঈনুস সুলতানের ভ্রমণগল্প আর সঙ্গীতশিল্পী নওশের কাদেরীর পুরনো দিনের গান নিয়ে ফিরে আসছে বার্তা ২৪.কম ও ভ্রমণগদ্য প্রযোজিত মাহমুদ হাফিজ এর জনপ্রিয় লাইভ শো ‘ট্রাভেলটক’। বুধবার (৭ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়, ভারতীয় সময় আটটায় ‘ট্রাভেলটক’ সরাসরি সম্প্রচারে যাচ্ছে। এবারের বিষয় ভ্রমণের গল্প ও গান।

করোনা অতিমারীর মধ্যে গতবছরের মে মাস থেকে শুরু হয় ভ্রমণের আড্ডা, আলোচনা, আবৃত্তি ও গানের লাইভ ‘ট্রাভেলটক’। সাংবাদিক ভ্রমণলেখক মাহমুদ হাফিজ এর উপস্থাপনায় এ পর্যন্ত ত্র্রিশটির বেশি অনুষ্ঠান সম্প্রচারিত হয়েছে। সম্প্রচারিত লাইভ শো’টি জনপ্রিয়তায় তুঙ্গে পৌঁছে। বার্তা২৪.কম ও ভ্রমণগদ্যের ফ্যানপেজে সম্প্রচারিত অনুষ্ঠানের কোন কোনটির দর্শক সংখ্যা ছিল প্রায়  ৫০ সহস্রাধিক। এর অনুষ্ঠানের একটি পর্বের প্রমোশনালের দর্শকসংখ্যা গিয়ে পৌঁছে দুইলাখে। অনুষ্ঠানগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিল ‘চলো যাই, উড়ে যাই, দূরে যাই’, ‘যুদ্ধদিনের ভ্রমণস্মৃতি’,’ভ্রমণের ভিডিওচিত্র’, ‘মনভ্রমণের মূর্চ্ছনা’, ‘সরকারি ভ্রমণ, দরকারি ভ্রমণ’, ‘ভ্রমণের গদ্যঅনবদ্য’, ‘অন্তর্মুখী ভ্রমণের অন্তর্যাত্রা’, ‘ট্রাভেল এ্যাজ এ্যান্টোরেজ’, ‘ভ্রমণের শিল্পবাণিজ্য’,’থোর, ম্যান দ্য মিথ মেকার’,’ভ্রমণ কবির, ভ্রমণ কবিতার’,’ভ্রমণ অভিজ্ঞতা’, ‘ভ্রমণের স্বর্ণসাঁতারু’, ‘ভ্রমণের বই, আগামীর বই’,’ক্যামরায় ভ্রমণপাখি’,’করোনাকরুণকালে ভ্রমণস্বাস্থ্য’,’ভ্রমণের পাঠাগার ও সংগ্রহ’,’ভ্রমণের মক্কা-মদীনা’,’ভ্রমণের অর্জন, ডায়ানা এ্যাওয়ার্ড’,’দেখা হয় নাই চক্ষু মেলিয়া’সহ অনেকগুলো এক্সাইটিং পর্ব।

অতিমারীর বাড়বাড়ন্তের প্রেক্ষিতে কয়েকমাস বন্ধ ছিল এই জনপ্রিয় অনুষ্ঠান। প্রখ্যাত ভ্রমণসাহিত্যিক মঈনুস সুলতানের ভ্রমণগল্প আর স্বনামখ্যাত সঙ্গীতশিল্পী নওশের কাদেরীর গানে গানে আবার শুরু হচ্ছে ‘ট্রাভেলটক’। বুধবার ৭ জুলাই রাত সাড়ে আটটায় প্রচারিতব্য ট্রাভেলটকে পাঠ ও সূচনায় অংশ নেবেন  কলকাতার বাচিক ও সঙ্গীত শিল্পী মধুবন চক্রবর্তী। উপস্থাপনা পরিচালনা  মাহমুদ হাফিজ। প্রযোজনা বার্তা২৪.কম ও ভ্রমণসাহিত্যের কাগজ ‘ভ্রমণগদ্য’।

চোখ রাখুন। মুক্তমনে যুক্ত হোন।

এ সম্পর্কিত আরও খবর