স্মার্টফোন ইউজারদের জন্য বহুল অপেক্ষিত এক্সপ্লোর ফিচার আনছে ইউটিউব

আইসিটি সংবাদ, টেক

টেক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 03:06:23

দীর্ঘ দুই বছর ধরে পরীক্ষা চালানোর পরে অনলাইনে ভিডিও দেখার জনপ্রিয় প্ল্যাটফর্ম ইউটিউব চালু করা হয়েছে ‘এক্সপ্লোর ট্যাব’ ফিচার। এই ফিচার সেকশন থেকে ইউজাররা ইউটিউবে জনপ্রিয় ক্রিয়েটর, মিউজিক, গেমিং, নিউজ ও মুভির একটি বিশাল ভান্ডার থেকে পছন্দের কনটেন্ট বেছে নিতে পারবে।

শুক্রবার (১৩ মার্চ) ইউটিউব কর্তৃপক্ষ এক ব্লগ বিবৃতিতে জানায়, দীর্ঘ দিনে পরীক্ষা-নিরীক্ষা পর ফিচারটি এখন প্ল্যাটফর্মে রান করার জন্য প্রস্তুত। যা কিছু দিনের মধ্যে বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ও আইওএস ইউজারদের জন্য উন্মুক্ত করা হবে।

বিবৃতিতে বলা হয়, এক্সপ্লোর ট্যাব সেকশনটি ইউটিউব অ্যাপে একবারে নিচের দিকে হোম ট্যাবে পাশেই থাকবে। এই ট্যাবে ক্লিক করে ইউজাররা নতুন ভিডিও, মিউজিক, গেমিং, নিউজ, মুভি-শো, ফ্যাশন-বিউটি এবং শিক্ষা সংক্রান্ত বিস্তর কনটেন্ট ব্রাউজ করতে পারবে। এখানে ইউজারদের পছন্দ অনুযায়ী বা পার্সোনালাইজড রিকমেন্ডেশন অনুযায়ী কনটেন্ট দেখানো হবে।

 

এছাড়া এক্সপ্লোর ফিডে ইউজাররা উদীয়মান কনটেন্ট ক্রিয়েটর ও শিল্পীদের ভিডিও দেখতে পারবেন। ইউটিউবে বর্তমানে একটি ট্রেন্ডিং ট্যাব আছে, তবে এক্সপ্লোর ট্যাবে ইউজাররা অভ্যন্তরীণ একটি ট্রেন্ডিং পেজ ব্রাউজ করতে পারবে।

সম্প্রতি ইউটিউব ঘোষণা দিয়েছিল, ডেক্সটপে ক্ল্যাসিক ভার্সনটি তারা বাতিল করে দেবে। যা ২০১৭ সালে ইউটিউবে ম্যাটারিয়াল ডিজাইন থিম হিসেবে পরিচয় করানো হয়। তবে ইউটিউবে একটি নতুন ম্যাটারিয়াল ডিজাইন থিম প্রকাশ করা হয়, যেখানে ডার্ক থিম ফিচার যুক্ত করা হয়েছে। এটি বর্তমানে ইউটিউবের জনপ্রিয় ইন্টারফেস।

সূত্র: নেক্সট ওয়েব

এ সম্পর্কিত আরও খবর