অস্ট্রেলিয়া সিরিজের জন্য ইংল্যান্ডের দল ঘোষণা

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-27 15:00:03

নিজেদের ঘরের মাটিতে আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি সিরিজ খেলবে ইংলিশরা। ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং ১৯ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে পাঁচ ম্যাচে ওয়ানডে সিরিজ। এই সিরিজের জন্য দুই ফরম্যাটের দলই ঘোষণা করল স্বাগতিকরা।

অধিনায়ক হিসেবে দেখা যাবে জশ বাটলারকেই। জো রুট, হ্যারি ব্রুক, গাস অ্যাটকিনসনের মতো কিছু বড় মাপের তারকা ক্রিকেটারদের দেখা যাবে না ইংল্যান্ড শিবিরে। অপরদিকে টি-টোয়েন্টি স্কোয়াডে নতুন পাঁচজন খেলোয়াড় ডাক পেয়েছেন।

তরুণদের মধ্যে প্রথমবার সুযোগ পাওয়া পাঁচজন হলেন- জর্ডান কক্স, জ্যাকব বেথেল, ড্যান মুসলি, জশ হাল এবং জন টার্নার। এদের মধ্যে বেথেল, হাল ও টার্নার ওয়ানডে দলেও জায়গা পেয়েছেন।

দলের অভিজ্ঞ স্পিনার মঈন আলিকে স্কোয়াডে না দেখে হয়ত অবাক হয়েছেন অনেকেই। অপরদিকে পেসার জোফরা আর্চারকে রাখা হয়েছে দুই স্কোয়াডেই।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

জশ বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কারান,  জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মুসলি, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, জন টার্নার।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াডঃ

জশ বাটলার (অধিনায়ক), জোফরা আর্চার, গাস অ্যাটকিনসন, জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, বেন ডাকেট, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি, জন টার্নার।

এ সম্পর্কিত আরও খবর