সাকিব ভাইয়ের নামে এমন মামলা অপ্রত্যাশিত: শান্ত

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-26 17:20:58

খেলার মাঠ কিংবা মাঠের বাইরের কার্যক্রম, বাংলাদেশের পোস্টার বয় সাকিব অ্আল হাসানকে নিয়ে বিতর্ক শুনতে পাওয়াটা নতুন কিছু নয়। দেশে ঘটে যাওয়া বৈষম্যবিরোধী আন্দোলনে কেন তিনি চুপ ছিলেন। এ নিয়েই শুরু হয় আলোচনার সূত্রপাত। যেটি ডালপালা মেলতে মেলতে এখন দাঁড়িয়েছে নতুন এক পর্যায়ে।

আগস্টের ২২ তারিখ সাকিবের বিরুদ্ধে গার্মেন্টস কর্মী রুবেল হত্যার নির্দেশদাতা হিসেবে মামলা দায়ের করা হয়। এরপরই শুরু হয় সাকিবকে নিয়ে আরু এক দফায় আলোচনা-সমালোচনা। রাওয়ালপিন্ডিতে স্বাগতিক পাকিস্তানকে হারিয়ে গতকাল ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট। এই সিরিজ চলাকালীনই সাকিবকে জাতীয় দল থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনার জন্য বিসিবিকে আইনি নোটিশও পাঠানো হয়েছে। 

এমন অভিযোগের পর সাকিবকে খুব স্বাভাবিকভাবেই বিভিন্ন মহল থেকেই নানারকম কটুকথা শুনতে হচ্ছে। তবে এমন দুঃসময়ে তিনি পেয়েছেন তার জাতীয় দলের সতীর্থদের। শরিফুল, রুবেল, সাব্বিরদের পর এবার সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টের মাধ্যমে সাকিবের পাশে দাঁড়ালেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও।

নিজের ফেসবুক পেইজে আজ (সোমবার) দুপুরে করা সেই পোস্টে শান্ত লিখেছেন, সাকিব ভাই আমাদের দেশের অনেক বড় সম্পদ। দীর্ঘ ১৭ বছর বিশ্বের দরবারে বাংলাদেশের নাম উঁচিয়ে ধরেছেন তিনিই। সাকিব ভাইয়ের নামে এমন মামলা অপ্রত্যাশিত।

রাওয়ালপিন্ডি টেস্টে ব্যাট হাতে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও বোলিংয়ে দারুণ পারফর্ম করেছেন সাকিব। দ্বিতীয় ইনিংসে তুলে নিয়েছেন তিনটি গুরুত্বপূর্ণ উইকেট। এই টেস্টের মধ্যে দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৭০৭ উইকেট শিকার করে তিনি এখন সবচেয়ে বেশি উইকেট শিকার করা বাঁহাতি স্পিনার। 

এ সম্পর্কিত আরও খবর