শান্তদের কৃতিত্ব দিয়ে পাকিস্তানকে ধুয়ে দিলেন আফ্রিদি 

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-26 13:53:50

রাওয়ালপিন্ডি টেস্টের পর বাংলাদেশ দল যেমন ভাসছে প্রশংসায়, তেমনই নানান বিষয় টেনে সমালোচনার শিকার হচ্ছে পাকিস্তান দল। যার শুরুটা ছিল পাকিস্তানের দল ঘোষণার পর। শুরুতে স্পিনার আবরার আহমেদকে দলে রাখলেও পরিবর্তিত দল থেকে তাকে বাদ দেয় পাকিস্তান দল। এতে কোনো অভিজ্ঞ স্পিনার ছাড়াই বাংলাদেশের বিপক্ষে খেলতে নামে স্বাগতিকরা। 

শেষে যখন সেই স্পিন নৈপুণ্যেই পাকিস্তানকে হারাল বাংলাদেশ তখন ফের শুরু হয় সমালোচনা। একই প্রসঙ্গে এবার পাকিস্তান দলকে ধুয়ে দিলেন তাদের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। সঙ্গে রাওয়ালপিন্ডির পিচ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। 

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এর এক পোস্টে এসব বলেন আফ্রিদি। সেখানে অবশ্য বাংলাদেশের ঐতিহাসিক ১০ উইকেটের জয়ের কৃতিত্বটাও দিয়েছেন তিনি। 

সেই পোস্টে আফ্রিদি লিখেছেন, ‘১০ উইকেটের হার এই ধরনের পিচ প্রস্তুত করার সিদ্ধান্ত, চার জন ফাস্ট বোলার খেলানো এবং বিশেষজ্ঞ স্পিনার না রাখা নিয়ে প্রশ্ন তুলে দেয়। হোম কন্ডিশন সম্পর্কে সচেতনতার অভাব পরিষ্কার দেখতে পাচ্ছি আমি। একই সঙ্গে, টেস্টজুড়ে যে ব্র্যান্ডের ক্রিকেট বাংলাদেশ খেলেছে সেটার কৃতিত্ব তাদের দিতেই হবে।’

স্পিনারের প্রসঙ্গটা যেন এসে যায় অনায়াসেই। দ্বিতীয় ইনিংসে দশ উইকেটের সাতটিই তুলেছেন সাকিব ও মিরাজ মিলে। সেখানে কোনো অভিজ্ঞ স্পিনার ছাড়াই চার পেসার নিয়ে খেলেছে স্বাগতিকরা। সেখানে আলাদা করে সুবিধা পাননি পেসাররাও। তাই তো স্পিন ছাড়াও পিচ নিয়েও প্রশ্ন তুললেন আফ্রিদি। 

এ সম্পর্কিত আরও খবর