ডাবল সেঞ্চুরি হলো না মুশফিকের

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-24 17:27:53

নয় রানের জন্য ডাবল হান্ড্রেড মিসের বেদনা নিয়েই প্যাভিলিয়নে মুশফিকুর রহিম। মিস করলেন ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরির সু্যোগ। দেশ এবং বিদেশ দুই জায়গায়তেই একাধিক ডাবল সেঞ্চুরির কীর্তি গড়া হলো না সাড়ে সাঁইত্রিশের বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটারের।  

২১ বছর পর পাকিস্তানের মাটিতে বাংলাদেশি কোনো ব্যাটারের সেঞ্চুরি। সাদমান মিস করলেও  মুশফিক সেটা করেননি। তুলে নিয়েছেন তৃতীয় বাংলাদেশি হিসেবে পাকিস্তানের মাটিতে সেঞ্চুরি। আগের দুজন হাবিবুল বাশার সুমন এবং জাভেদ ওমর বেলিম। পাকিস্তানের মাটিতে বাংলাদেশি ব্যাটারদের সর্বোচ্চ রানের স্কোরও এটা। আর কারও দেড়শো রানের ইনিংসও নাই। 

রাওয়ালপিন্ডির এই সেঞ্চুরি মুশফিকের টেস্ট ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরি। যেটা বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ। একে থাকা মুমিনুল হক সৌরভের সেঞ্চুরি ১২ টা।

এই সেঞ্চুরি করার পথে মুশফিক পূর্ণ করেছেন আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে ১৫০০০ রান। এটাও বাংলাদেশি হিসেবে দ্বিতীয়। এখানে সবার ওপরে তামিম ইকবাল। তামিমের রান ১৫১৯২। ইনিংস ৪৪৮ টি। অন্যদিকে মুশফিকের ১৫১৫৯ করতে ইনিংস লেগেছে ৫১০টা।

টেস্ট ক্রিকেটে মুশফিক সবশেষ সেঞ্চুরি করেছিলেন ২০২৩ সালের এপ্রিলে মিরপুরে আইরিশদের বিপক্ষে। অন্যদিকে বিদেশের মাটিতে এই ইনিংসের আগে সবশেষ সেঞ্চুরি ২০১৭ এর ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে হায়দ্রাবাদে। অর্থাৎ সাত বছর আগে। এই সময়ে দেশের মাটিতে পাঁচটা সেঞ্চুরি করলেও বিদেশের মাটিতে করা হয়নি। যার মাঝে দুইটা ডাবল সেঞ্চুরিও ছিল।

এ সম্পর্কিত আরও খবর