বন্যার্তদের নিয়ে যে বার্তা দিলেন মুশফিক  

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-22 21:45:13

বাংলাদেশের একটি বড় অংশ এই মুহূর্তে বন্যায় তলিয়ে গেছে। সবচেয়ে বেশি ভুগছে  কুমিল্লা, নোয়াখালী, ফেনীর বেশিরভাগ এলাকার মানুষ। এছাড়া ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে বন্যা আক্রান্ত কক্সবাজার ছাড়াও পার্বত্য চট্টগ্রাম এলাকাও। সব মিলিয়ে দশটিরও বেশি জেলার মানুষ এখন বন্যার পানিতে বন্দি। যা মোকাবেলায় এবং বন্যার্তদের নানানভাবে সাহায্য করতে ইতিমধ্যেই নেমে পড়েছে নানা মহলের হাজারো মানুষ। সেই তালিকায় নাম লেখালেন মুশফিকুর রহিমও। নিজের জায়গা থেকে যথাসাধ্য চেষ্টা করার কথা জানিয়ে সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়াতে অনুরোধ দেশের ক্রিকেটের অন্যতম এই তারকা। 

আজ (বৃহস্পতিবার) রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে এই আহ্বান জানান মুশফিক। সেখানে ‘লেটস সেভ বাংলাদেশ’ শিরোনামে একটি ছবিও সংযুক্ত করেছেন তিনি। 

সেই পোস্টে মুশফিক লিখেছেন, ‘সাম্প্রতিক বন্যায় আমার দেশের মানুষের কষ্ট দেখে গভীরভাবে উদ্বিগ্ন। আমি আমার সাধ্যমতো চেষ্টা করছি এবং সবাইকে অনুরোধ করছি সাহায্য করতে, যাতে বিপর্যস্ত মানুষদের সহায়তা করতে পারি। আমাদের নিজেদের মানুষের পাশে দাঁড়ানো খুব জরুরি।’

এদিকে বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তাওহীদ হৃদয়ও। এক পোস্টে তিনি লিখেছেন, ‘কী লিখব? কী লেখা উচিত? নিজেকে অসহায় মনে হয় যখন সরাসরি দেশের কোনো দুর্যোগে পাশে থাকতে পারি না। বন্ধুদের পাঠিয়েছি, ওরা মাঠপর্যায়ে কাজ করবে। তবে আমার কষ্ট লাগছে, যতটুকুই করা হবে, তা কী যথেষ্ট? তবু করতে হবে, সবাইকে এগিয়ে আসতে হবে। শুধু এখন না, পানি নেমে যাওয়ার পর পর্যন্ত বন্যার্তদের পাশে থাকতে হবে। নৌকা, ওষুধ, বিশুদ্ধ পানি, শুকনা খাবার যে যেভাবে পারেন। ব্যাপার না। আমরা জন্ম থেকেই সংগ্রাম করতে জানি, এবারও করব। আল্লাহ এ যাত্রায়ও আমাদের রক্ষা করবেন ইনশা আল্লাহ। দুর্যোগ ঘটে গেছে, এখন পুরো বাংলাদেশ মিলে তা মোকাবিলা করার সময়। বসে থাকার সুযোগ নেই, সবাই নিজের সাধ্যমতো এগিয়ে আসি।’

দেশের জাতীয় দলের এই দুই ক্রিকেটার আলাদা দুই সিরিজ খেলতে ইতিমধ্যে অবস্থান করছেন পাকিস্তানে। তবে সেখান থেকে দুই হাজার কিলোমিটার দূরে দেশের এই বন্যা পরিস্থিতি অনেকটাই আবেগী করে তুলেছে মুশফিক-হৃদয়দের। 

এ সম্পর্কিত আরও খবর