পিন্ডির উইকেট নিয়ে বাড়তি ভাবনা নেই বাংলাদেশের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-20 16:48:47

পুরোটা ছবিজুড়ে যতদূর দেখা যাচ্ছে, সব সবুজ; কোনোটা কম সবুজ, কোনোটা একটু বেশি। আজ থেকে দিন দশেক আগে পাক গণমাধ্যম যখন ছবিটা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছিল, তখন রাওয়ালপিন্ডির উইকেট এমনই ছিল।

এই রাওয়ালপিন্ডির উইকেটের চেহারা শেষ কিছু দিনে একটুও বদলায়নি। তার প্রমাণটা পাকিস্তানের একাদশ দেখলেই মিলছে। পাকিস্তান ২৮ বছরে এই নিয়ে দ্বিতীয় বার কোনো বিশেষজ্ঞ স্পিনারকে ছাড়াই একাদশ সাজিয়েছে। যা নিয়ে তাদের সাবেকদের সমালোচনাও সহ্য করতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

গ্রিনটপ উইকেটে প্রথম দিন খেলা মানেই বাড়তি পেসের সামনে বিপাকে পরে যাওয়ার সম্ভাবনা থাকা। তবে নাজমুল হোসেন শান্ত জানালেন, দল তৈরি আছে যে কোনো পরিস্থিতি সামলাতে।

তার কথা, ‘টসটা খুবই গুরুত্বপূর্ণ হবে। তবে আমি মনে করি, ব্যাটিং বোলিং যাই হোক আমাদের খেলোয়াড়রা তৈরি, যেটা গুরুত্বপূর্ণও।  ব্যক্তিগতভাবে আমি টস নিয়ে অতটা ভাবছি না। কারণ, খেলোয়াড় হিসেবে যে কোনো পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।’

তবে রাওয়ালপিন্ডির এই উইকেটে পারফর্ম করতে মুখিয়ে আছে দলের পেস ইউনিট। এমনটাই জানালেন শান্ত। তার কথা, ‘আমি মনে করি শেষ কয়েক বছর ধরে আমাদের পেস ইউনিটটা বেশ ভালো। আমাদের বেশ কিছু বিশ্বমানের স্পিনারও আছে। আমরা সবকিছু নিয়েই প্রস্তুতি রেখেছি। কাল সকালে আমরা মাঠে যাব, উইকেট দেখে তারপর আমরা সিদ্ধান্তটা নেব। আপনি যেমনটা বললেন এখানকার উইকেট পেসারদের সাহায্য করে, আমাদের পেসাররা এই কন্ডিশনে পারফর্ম করতে মুখিয়ে আছে।’

এ সম্পর্কিত আরও খবর