কার ডাকে বসছে বিসিবির জরুরি সভা?

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-08-20 14:41:52

৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পদত্যাগের পর থেকে দেশজুড়ে নানা প্রতিষ্ঠানে বয়ে গেছে পরিবর্তনের হাওয়া। এর প্রভাব বিসিবিতেও পড়েছে।  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শেষ অনেক দিন ধরেই দেশে নেই। রাজনৈতিক পরিবর্তনের কারণে তার সঙ্গে বিসিবির আরও অনেক পরিচালকও গা ঢাকা দিয়ে আছেন।

পরিচালনা পর্ষদের একটা বড় অংশ দেশছাড়া হওয়ার ফলে বিসিবি অনেকটাই মুখ থুবড়ে পড়েছিল। এমন পরিস্থিতিতে নিজেদের করণীয় ঠিক করতে আগামীকাল বুধবার সকালে বসছে বিসিবির জরুরি সভা। সরকার পতনের পর থেকে এটাই প্রথম বিসিবির সভা।

এই সভা ডাকার পর থেকে একটা প্রশ্ন উঠে যাচ্ছে। বিসিবি সভাপতি দেশে নেই, এই সভা ডাকলেন কে? এর উত্তর বার্তা২৪ এর কাছে দিয়েছেন বিসিবির প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী সুজন।

তিনি জানান, ‘বুধবারের এই সভা আমিই আহবান করেছি। বর্তমান পরিস্থিতিতে বোর্ড কিভাবে চলবে, এই বিষয়ে একটা সিদ্ধান্তে পৌঁছানো হবে এই সভায়। বুঝতেই পারছেন সার্বিক যে পরিস্থিতি এখন তাতে এমন সিদ্ধান্তে আসাটা খুবই জরুরি। বোর্ড পরিচালকদের ইমেইল যোগে এই সভা আয়োজনের বার্তা পৌছে দেওয়া হয়েছে। আশা করছি তারা এই সভায় যোগ দেবেন।’

এই সভায় বিসিবির সভাপতির পদ থেকে পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন নাজমুল হাসান পাপন। তার জায়গায় নতুন সভাপতির নামও ঘোষণা করা হতে পারে। এই সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর