করাচির বদলে বাংলাদেশ-পাকিস্তান দ্বিতীয় টেস্টও হবে রাওয়ালপিন্ডিতে

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-08-18 19:29:19

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টটি আগামী ৩০ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল করাচিতে। সেখানে সংস্কার কাজ চলমান থাকায় দর্শকশূন্য গ্যালারিতেই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে শেষ পর্যন্ত বদলেই গেল এই ম্যাচের ভেন্যু। করাচির বদলে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটিও অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে।

সিরিজের প্রথম টেস্টে রাওয়ালপিন্ডিতে আগামী ২১ আগস্ট নামবে নাজমুল হোসেন শান্তর দল। এতেই নতুন সিদ্ধান্ত অনুযায়ী সিরিজের দুটি টেস্টই অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে।

ভেন্যু বদলের বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেছে পিসিবি। পাকিস্তানি গণমাধ্যম ক্রিকেট পাকিস্তানের উদ্ধৃত করা সেই বিবৃতিতে পিসিবি জানায়, ‘২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভেন্যুটি কার্যকরভাবে প্রস্তুত কি-না তা নিশ্চিত করার জন্য নির্মাণকাজ অবশ্যই নিরবচ্ছিন্নভাবে চলতে হবে। এতে পিসিবি, সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে পরামর্শ করে এবং অপারেশনাল এবং লজিস্টিক বিষয়গুলোর পর্যালোচনা অনুযায়ী রাওয়ালপিন্ডিতে উভয় টেস্ট অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছে।’

এদিকে লাহোরে তিনদিনের অনুশীলন শেষে ইতিমধ্যেই ইসলামাবাদে পৌঁছেছে বাংলাদেশ দল। সেখানে আজসহ আরও তিনদিনের অনুশীলন সারবেন শান্ত-সাকিবরা।

১৯৯৬ সালের পর এই প্রথম পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসির কোনো টুর্নামেন্ট, ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির মধ্যে দিয়ে। এতেই ইভেন্টটি আয়োজনে কোনো ঘাটতি রাখতে চায় না পিসিবি। এতেই শুরুতে করাচিতে টেস্টের সূচি থাকলেও পরে তা সরিয়ে নেয় দেশটির ক্রিকেট সংস্থা।

এ সম্পর্কিত আরও খবর